বিয়ে ছেড়ে ফুটবল মাঠে

বিয়ের দিন ছিল ফুটবল ম্যাচ। তাই পাঁচ মিনিটের কথা বলে ম্যাচ খেলতে চলে যান রিদভান।
একদিকে বিয়ে, অন্যদিকে বিয়ের দিনই নিজ ক্লাব দলের ফুটবল ম্যাচ। শ্যাম রাখি না কুল রাখির মতো অবস্থা। তবে দুই দিকই সামলেছেন ভারতের কেরালা রাজ্যের ফুটবলার রিদভান। বিয়ের দিন পাঁচ মিনিটের ছুটি নিয়ে চলে গিয়েছেন খেলার মাঠে। দলকে জিতিয়েই আবার ফিরেছেন বিয়ের আসরে। যা শুনে টুইটারে অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর।

কয়েক দিন আগের ঘটনা। স্বাভাবিকভাবে বিয়ের দিনটা সবার কাছেই বিশেষ দিন। এমন দিনে সবকিছু বাদ দিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা নিয়েই সাধারণত পড়ে থাকতে হয়। তা সেরেছেনও রিদভান। কিন্তু একই দিনে তাঁর দলের খেলা থাকায় সেটিও হাতছাড়া করতে রাজি ছিলেন না। ব্যাস, বাড়ি থেকে পাঁচ মিনিটের কথা বলে চলে গিয়েছিলেন ম্যাচ খেলতে। ফিফা মঞ্জেরি দলের মাল্লাপুরম লিগের ফুটবলার রিদভান খেলেন ডিফেন্সে। দলকে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। কিন্তু তাঁর প্রতি ক্ষোভ চেপে রাখতে পারেননি তাঁর হবু স্ত্রী ও তাঁর পরিবার। কারণ বিয়ে থেকে পাঁচ মিনিটের বিরতি নিলেও ম্যাচটা পাঁচ মিনিটে শেষ হয়নি।

তবে রিদভানের ফুটবলের প্রতি ভালোবাসা মুগ্ধ করেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধনকে। টুইটারে রিদভানকে প্রশংসায় ভাসিয়ে তাঁর সঙ্গে দেখাও করতে চেয়েছেন মন্ত্রী।