বিয়ে করলেন এসএ গেমসে স্বর্ণজয়ী হোমায়রা

নিউজ ডেস্ক : বিয়ে করলেন ২০১৯ নেপাল এসএ গেমসে স্বর্ণজয়ী কারাতেকন্যা হোমায়রা আক্তার অন্তরা। আবদ্ধ হলেন ২০১০ এসএ গেমসে পুরুষ দলগত কারাতে স্বর্ণজয়ী হোসেন খান মুনকে।

করোনাভাইরাস পরিস্থিতিতে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলের একটি কমিউনিটি সেন্টারে ছোট্ট পরিসরে কাবিন অনুষ্ঠান সম্পন্ন করেছেন দেশের কারাতের দুই শীর্ষ তারকা। আয়োজিত অনুষ্ঠানে শুধু দুই পরিবারের সদস্য ও কারাতে অঙ্গনের কয়েকজন উপস্থিত ছিলেন।

করোনার প্রকোপ কমলে নভেম্বর-ডিসেম্বরে বড় করে অনুষ্ঠান করবেন বলে জানিয়েছেন মুন-হোমায়রা জুটি।

শিক্ষককে বিয়ে করেছেন হোমায়রা। গণমাধ্যমকে এমনটিই জানিয়েছেন তিনি।

তিনি বলেন, হোসেন খান মুনের কাছেই আমার কারাতে হাতেখড়ি। খেলাধুলা নিয়ে দুজনের চিন্তা ও লক্ষ্য একই। বোঝাপড়া থেকেই প্রেমের সম্পর্ক। দুই পরিবারের সম্মতিতে অতঃপর বিয়ের পিঁড়িতে বসলাম। আমি অনেক দিন খেলাধুলা করতে চাই। উনিও আমাকে সেভাবে সাপোর্ট করতে চায়।’

হোসেন খান মুন বলেন, ‘খেলাধুলা করতে করতেই আসলে সম্পর্কটা হয়ে যায়। ও আর আমি দুজনই একই ক্লাবে ট্রেনিং করতাম। তবে হোমায়রার পারফরম্যান্সের ওপর আমার এটা কমিটমেন্ট ছিল, যে ওকে ভালো খেলোয়াড় হিসেবে তৈরি করব। দেখলাম আমার নির্দেশনা বা ধ্যানধারণাগুলো ও অক্ষরে অক্ষরে পালন করছে। এভাবেই একটা দুর্বলতা আসে তার ওপর।’

সবশেষে চার বছরের প্রেমের সম্পর্ককে পরিণতি দিলেন তারা।

প্রসঙ্গত ২০১৯ এসএ গেমসে তিনটি ইভেন্টে অংশ নিয়ে সব কটিতেই পদক জয় করেন হোমায়রা। মেয়েদের একক কাতায় প্রথমে ব্রোঞ্জ ও পরে কুমিতে অনূর্ধ্ব-৬১ কেজিতে জয় করেন স্বর্ণ হোমায়রা। পরে দলগত কুমিতে জেতেন রুপা।