গাজীপুরে বোন হত্যা মামলায় ভাইয়ের ফাঁসি

মাহমুদা শিকদার, গাজীপুর : গাজীপুরের পূবাইল এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে বোন হত্যা মামলায় চাচাতো ভাইকে ফাঁসির রায় দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ইকবাল হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় সাজা প্রাপ্ত আসামি উপস্থিত ছিলেন।

নিহত রহিমা খাতুন সিটি করপোরেশনের পূবাইল এলাকার আব্দুল হাইয়ের স্ত্রী। মৃত্যুদন্ড প্রাপ্ত রেজাউল হায়দার বকুল পূবাইলের নয়ানীপাড়া এলাকার মৃত জামির উদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, মৃত রহিমা খাতুনের সঙ্গে জমি জমা নিয়ে বিরোধ ছিল চাচাতো ভাই রেজাউল হায়দার বকুলের। এরই জের ধরে গত ২০১০ সালের ৩ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিহতের ছেলে সোলেমান টর্চ লাইট নিয়ে নদীর পাড় যাওয়ার সময় রাস্তার পাশে বসে থাকাবস্থায় অভিযুক্ত রেজাউল হায়দার ও তার সঙ্গীদের ওপর টর্চ লাইটের আলো পড়ে। এতে ক্ষিপ্ত হয়ে রেজাউল হায়দার সোলেমানকে কিল ঘুষি মারে। পরে অভিযুক্ত রেজাউল হায়দার বন্দুক নিয়ে নিহত রহিমার বসতবাড়িতে হামলা করে। এসময় অভিযুক্ত হায়দারের বন্দুক থেকে নিক্ষিপ্ত গুলি রহিমার গলায় লাগলে তিনি ঘটনাস্থলে মারা যান। এঘটনায় নিহত রহিমার স্বামী আব্দুল হাই বাদি হয়ে দুই জনের নাম উল্লেখ করে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। আদালতের বিচারক দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য গ্রহণ শেষে বুধবার এ রায় প্রদান করেন।

রাষ্টপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট ফজলে রাব্বি।

সব খবর/ গাজীপুর/ ১৮ এপ্রিল ২০১৮/ লিটন