ঋণ থেকে মুক্তি পেতে আ.লীগ নেতার আত্মহত্যা

দক্ষিণ কেরানীগঞ্জে আমিনুর রহমান বাপ্পি (৩৫) নামে এক আওয়ামী লীগের নেতার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় কোন্ডা ইউনিয়নের দোলেশ্বর পশ্চিমপাড়া এলাকার নিজের বাসা থেকে বাপ্পির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আমিনুর রহমান বাপ্পি কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। তার বাবার নাম মতিউর রহমান। তার ৬ বছরের একটি ছেলে রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আমিনুর রহমান বাপ্পি ঋণগ্রস্ত ছিলেন। বিভিন্ন সমিতি থেকে কিস্তি তুলে টাকা পরিশোধ করতে পারছিলেন না। এ নিয়ে খুব হতাশ ছিলেন তিনি। এ ছাড়া দোলেশ্বর শ্রমজীবী সমবায় সমিতি নামে তার একটি প্রতিষ্ঠান রয়েছে।

ওই প্রতিষ্ঠানে বহু গ্রাহকের সঞ্চয়ের টাকা জমেছে। সেই টাকাও বাপ্পি দিতে পারছিলেন না। দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান জানান, ঘরের ফ্যানের হুকের সঙ্গে টেলিফোনের তার গলায় পেঁচিয়ে ফাঁস দেয়া অবস্থায় বাপ্পির লাশ উদ্ধার করা হয়।

বাপ্পির কাছে অনেকে টাকা-পয়সা পাবেন। তিনি তা পরিশোধ করতে পারছিলেন না। ধারণা করা হচ্ছে, এসব কারণে তিনি আত্মহত্যা করেছেন। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।