উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা-মায়ের ওপর হামলা

লক্ষ্মীপুরের সদর উপজেলায় এক মাদরাসা ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা-মাসহ পাঁচজনকে পিটিয়ে আহত করেছে বখাটেরা। এ ঘটনায় সোমবার দুপুরে ছাত্রীর মা বাদী হয়ে সাত জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১০-১৫ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

এর আগে রোববার রাতে উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বড় বল্লবপুর গ্রামে মারধরের এই ঘটনা ঘটে। আহতরা হলেন- ছাত্রীর বাবা লুৎফুর রহমান, মা বকুল বেগম, ভাই আবদুল বাতেন, মো. বাবলু ও প্রতিবেশী ফোরকান। আহতরা লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

পুলিশ জানায়, লক্ষ্মীপুরে একটি মহিলা কামিল মাদরাসার আলিম প্রথম বর্ষের ওই ছাত্রীকে দীর্ঘদিন ধরে চরশাহী ইউনিয়নের বসুদুহীতা গ্রামের মো. টিপুর ছেলে বিনা উত্ত্যক্ত করে আসছিলেন। সম্প্রতি ছাত্রীর পরিবার বিষয়টি জানতে পেরে বিনাকে সতর্ক করে। এ নিয়ে বিনা ক্ষিপ্ত হয়ে ওঠে। এর জের ধরে রোববার রাতে হঠাৎ সহযোগীদের নিয়ে ছাত্রীর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে বিনা। এসময় বাঁধা দিতে গেলে পরিবারের ৫ সদস্যকে পিটিয়ে আহত করেন তারা। পরে স্থানীয়রা এগিয়ে এলে বখাটেরা পালিয়ে যায়।

ছাত্রীর বাবা আহত লুৎফর রহমান বলেন, বখাটে বিনা ও তার সহযোগীরা আমার মেয়েকে মাদরাসায় আসা-যাওয়ার পথে উত্যক্ত করে। এর প্রতিবাদ করায় তারা আমার বাড়িতে দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। এসময় তাদের বাঁধা দিতে গেলে আমাদেরকে পিটিয়ে রক্তাক্ত করে। এখন আমার মেয়ে লেখাপড়াও অনিশ্চিত হয়ে পড়েছে।

ঘটনার পর থেকে প্রধান অভিযুক্ত বিনা পলাতক থাকায় এ বিষয়ে তার কোনো মন্তব্য পাওয়া যায়নি। চন্দ্রগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ছাত্রীকে উত্ত্যক্ত ও হামলার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে অভিযান চালানো হচ্ছে।