মেসির বিকল্পে যার দিকে বার্সার চোখ

লিওনেল মেসির এক ফ্যাক্সে ওলটপালট ফুটবল বিশ্ব। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে গলির আড্ডায় আলোচনা একটাই, মেসির নতুন ঠিকানা কোথায়? এরই মধ্যে মেসির বিকল্প খোঁজা শুরু করেছে কাতালান ক্লাবটি। বার্সা বোর্ডের চোখ এখন লিভারপুলের তারকা খেলোয়াড় সাদিও মানের দিকে।

ব্রিটিশ দৈনিক দ্য ডেইলি মেইল এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। সাদিও মানেও ন্যু ক্যাম্পে আসতে ইচ্ছুক। তবে তার জন্য বার্সাকে খরচ করতে হবে ১০৭ মিলিয়ন পাউন্ড। টাকায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ১২০০ কোটি।

শেষ হওয়া মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় অবদান রয়েছে সাদিও মানের। ৩০ বছর পর কোচ ইয়ার্গুন ক্লপের অধীনে কাপ জেতে লিভারপুল।

দ্য রেডসে সাদিও মানের এটা চতুর্থ মৌসুম। ২০১৯/২০ মৌসুমে ২২ গোলের সঙ্গে ১২ গোলে সহায়তা করেন মানে। ২০২৩ সাল পর্যন্ত লিভারপুলের সঙ্গে মানের চুক্তি রয়েছে। এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে ১৯৪ ম্যাচ খেলে ৮৪ গোল করেছেন এবং ৩৫ গোলে সহায়তা করেছেন।

ইতিমধ্যে ব্লেচার রিপোর্ট ইএসপিনের বরাত দিয়ে জানিয়েছে মেসিকে আনার জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা করেছে ম্যানচেস্টার সিটি। ব্লেচার রিপোর্ট জানায়, মেসিকে দীর্ঘমেয়াদে ম্যানসিটিতে থাকার জন্য চুক্তির অফার করা হবে। তিন বছর স্কাই ব্লুজদের সঙ্গে থাকার পর ম্যানসিটির মালিকের অন্য ক্লাব নিউইর্ক এফসিতে খেলবেন মেসি।

গত মঙ্গলবার রাতে এক ফ্যাক্সের মাধ্যমে বার্সাকে মেসি জানিয়ে দেন, তিনি আর ন্যু ক্যাম্পে থাকছেন না। এরপর থেকেই চারদিকে শুরু হয় আলোচনা-সমালোচনা।