বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার-স্বাস্থ্য প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষককে এখন আর সারের জন্য গুলিখেয়ে মরতে হয় না। এদেশে কৃষিতে সাফল্য রয়েছে অনেক। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পর্ন অর্জন করেছে। কোন মানুষ না খেয়ে মড়তে হচ্ছে না। মাছ ও ধান উৎপাদনে বাংলাদেশ ৪র্থ স্থানে রয়েছে। এই সাফল্য এমনে এমনে হয়নি। এর জন্য বর্তমান সরকার কৃষিতে অগ্রাধিকার দিয়েছেন।

রোববার সন্ধ্যায় মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় ধানকোড়া ইউনিয়নে ২২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে কৃষি প্রশিক্ষন ইনস্টিটিউট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষি প্রশিক্ষন ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মঞ্জুর আলম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আব্দুল মতিন, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, সিভিল সার্জন খুরশেদ আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, কৃষি অধিদপ্তরের উপপরিচালক হাবিবুর রহমান চৌধুরী, সাটুরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন,ধানকোড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হক, ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, সাবেক ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন , সাবেক ইউপি চেয়ারম্যান ওবায়দুল হক, কৃষি প্রশিক্ষন ইনস্টিটিউটের ছাত্র আদনান সামী ।

২২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে ৮০০ শিক্ষার্থীর জন্য কৃষি প্রশিক্ষন ইনস্টিটিউটে চারতলা বিশিষ্ট একাডেমী ভবনে ৮টি ক্লাস রুম রয়েছে। ২১২ জন শিক্ষার্থীর জন্য আবাসিক হোস্টেল রয়েছে। এছাড়া ৩০ জন কৃষক কৃষানী আবাসিক সুবিধাসহ একটি প্রশিক্ষন ভবন করা হয়েছে। ২০১৮ -১৯ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে এবার ৭৪ জন শিক্ষার্থী ভতি হয়েছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ১২ আগষ্ট ২০১৮/ নিউজ ডেস্ক