হাসেম হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় হাসেম মোল্লার (৪২) খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

সোমবার বিকেলে উপজেলার বাঘুলী বাজারে তাঁরা এই কর্মসূচি পালন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার চান্দহর ইউনিয়নের সোনাট্যাংরা গ্রামে হাসেম মোল্লার ইটভাটার ওপর দিয়ে মাটি নেওয়ার জন্য রাস্তা তৈরির চেষ্টা করেন পাশের বাঘুলী গ্রামের আনোয়ার হোসেন। তিনি এলাকায় মাটির ব্যবসা করেন। গত শুক্রবার সকালে নিজের ভাটার ওপর দিয়ে রাস্তা তৈরির সময় বাধা দেন হাসেম। এতে দুজনের মধ্যে ঝগড়া হয়। এর জের ধরে ওইদিন সকাল সাড়ে ১০ টার দিকে সোনাট্যাংরা গ্রামে হাসেমের ভাটার ইটবাহী একটি ট্রাক আটক করেন আনোয়ার ও তাঁর লোকজন। খবর পেয়ে হাসেম তাঁর লোকজন নিয়ে সেখানে গেলে উভয়পক্ষের মধ্যে ঝগড়া হয়। এর একপর্যায়ে আনোয়ারের লোকজন হাসেমকে ছুরিঘাত করলে তিনি গুরুতর আহত হন। এরপর মুমূর্ষ অবস্থায় তাঁকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওইদিন রাতে নিহতের স্ত্রী শাবানা বেগম বাদি হয়ে আনোয়ার হোসেন ও তাঁর ভাই গফুর হোসেনসহ থানায় ১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এরপর এজাহারভূক্ত আসামি রফিকুল ইসলাম, মো. রোহান ও মুরাদ হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে পুলিশ মুল আসামিদের এখনও গ্রেপ্তার করতে পারেনি।

বিকেল পাঁচটার দিকে খুনীদের ফাঁসির দাবিতে বাঘুলী বাজারে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন স্থানীয় চান্দহর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত হোসেন, নিহত হাসেমের দুই চাচা শুকুর মোল্লা ও জাকির মোল্লা এবং ছেলে শামীম মোল্লা প্রমুখ।

বক্তারা অবিলম্বে অন্যান্য আসামিদের গ্রেপ্তার ও খুনীদের গ্রেপ্তারের দাবি জানান।

এ ব্যাপারে মামলার তদন্তকর্মকর্তা এবং সিংগাইর থানাধীন বাঘুলী তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান বলেন, গ্রেপ্তার তিন আসামিকে মানিকগঞ্জের বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ২৬ ফেব্রুয়ারি ২০১৮/ লিটন