সমাজ ও রাষ্ট্রকে বাঁচাতে মাদকের ‍বিরুদ্ধে যুদ্ধ করতে হবে

পার্থ হাসান, পাবনা : রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন বলেছেন, সমাজ ও রাষ্ট্রকে বাঁচাতে হলে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। সবাই মিলেমিশে এর বিরুদ্ধে কাজ না করলে আমাদের তরুন সমাজকে রক্ষা করা যাবে না।

বুধবার  বেলা সাড়ে ১১ টার দিকে সরকারি এডওয়ার্ড কলেজের শহীদ আব্দুস ছাত্তার মিলনায়াতনে পাবনা জেলা পুলিশ আয়োজিত মাদক ও জঙ্গীবাদ বিরোধী এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।

সভায় সরকারি এডওয়ার্ড কলেজে অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে পাবনা জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির (পিপিএম), সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর একেএম সৈকত আলী খান, ভাইস প্রিন্সিপাল প্রফেসর ড. শহীদ মোহম্মদ ইব্রাহিম প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার মজুমদার।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য থেকে দুইজন তরুন শিক্ষার্থী মাদকের কুফলতা নিয়ে তাদের জীবনের ঘটে যাওয়া বিভীষিকার কথা বর্ননা করেন।

অনুষ্ঠানে সকল শিক্ষার্থীকে হাত তুলে মাদকের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করানো হয়। সাথে সকল শিক্ষার্থীদের প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তা ডিসি ও পুলিশ সুপারে অফিসিয়াল মোবাইল নাম্বার দেয়া হয়। যে কোন প্রয়োজনে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের সম্পর্কে তথ্য জানানোর আহবান জানান।

সব খবর/ পাবনা/ ২৭ জুন ২০১৮/ লিটন