রাউজানে বাসচাপায়ে একটি স্বপ্নের মৃত্যু

চট্টগ্রামের রাউজান উপজেলায় বাসের ধাক্কায় রেশমা আকতার (১৮) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার বেলা ১১ টার দিকে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রেশমা আকতার রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের নতুন পাড়ার বাসিন্দা মো. মনির হোসেনের মেয়ে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাউজান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আরাফাত।

স্থানীয়রা জানান, মহিলা বিষয়ক অধিদফতরের অধীনে বিউটিফিকেশন কোর্সের ক্লাস করার জন্য রেশমা আকতার রাউজান উপজেলা পরিষদে যাওয়ার সময় চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে একটি শিক্ষা সফরের বাস রেশমাকে ধাক্কা দেয়। এতে রাস্তা থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয় রেশমা। পরে স্থানীয় গহিরার জে কে মেমোরিয়াল হাসপাতলে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে মিরসরাই উপজেলার মহামায়া লেক এলাকা থেকে মো. ইকবাল (২৮) নামে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। ইকবাল ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুরে বাসিন্দা।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল কবির জানান, নিহত ইকবাল মানসিক ভারসাম্যহীন ছিলেন। মহামায়া লেক এলাকায় রেল লাইনের পাশের ডোবায় পড়ে গিয়ে পানিতে ডুবে তার মৃত্যু হয় বলে ধারণা করা হচ্ছে।