রমজানের অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে মানবন্ধন

স্টাফ রিপোর্টার : মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে অর্পিত সম্পত্তিতে ব্যাণিজিক প্রতিষ্ঠান উচ্ছেদ করে ওই জমির লীজ বাতিলের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন পৌর নাগরিকবৃন্দ নামের একটি সংগঠন।

সোমবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলের সভাপতিত্বে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহাবুবুল হক খান খালিদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক হাবিবুর রহমান বাবর, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য তাপস সাহা, যুবলীগ নেতা মশিউর রহমান ,সাবেক ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান আসাদ,নগর ছাত্রলীগ নেতা পিয়াস বক্তব্য রাখেন।

জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল জানান, রোববার জেলা আইনশৃংখলা সভায় উত্থাপিত হয় মানিকগঞ্জ শহরের প্রাণকেন্দ্র প্রেসক্লাবের সামনে অর্পিত সম্পত্তি লীজ নিয়ে সাবেক পৌর মেয়র জেলা আওয়ামীলীগের সহসভাপতি রমজান আলী লীজ শর্ত ভঙ্গ করে ব্যানিজিক ভাবে প্রতিষ্ঠান নির্মান করেছে। প্রেসক্লাবের সামনে বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন প্রতিনিয়ত সভা সমাবেশ করে আসছিল। এছাড়া শহরের পার্কিং করার কোনো জায়গা না থাকায় ওই জায়গায় ভিআইপিসহ সাধারণ মানুষজন তাদের গাড়ি পার্কিং করতো। সম্প্রতি রমজান আলী ওই জায়গায় তার ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করেছে। এতে বন্ধ হয়ে গেছে সভা সমাবেশসহ পার্কিংয়ের জায়গা। এতে শহরের প্রধান সড়কে যানবাহন পার্কিং করায় যানজটের সৃষ্টি হচ্ছে। কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত পাকা স্থাপনা নির্মান করছেন। যা অর্পিত সম্পত্তি ব্যবহারের বিদ্যমান নীতিমালার সুস্পষ্ট লংঘন এবং জনস্বার্থের পরিপন্থী। অবিলম্বে ওই অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ওই জমির লীজ বাতিল করে জনস্বার্থে জায়গাটি উন্মুক্ত করার দাবি করেন তিনি।

তিনি আরো অভিযোগ করেন রমজান আলীর নামে বেনামে অনেক সম্পতি রয়েছে। সরকারি সম্পতি জনস্বার্থে ব্যবহার করা উচিত।

এব্যাপারের জেলা প্রশাসক নাজমূছ সাদাত সেলিম জানান, ওই জায়গাটিতে স্থাপনা করা সঠিক হয়নি। জেলা আইনশৃংখা সভা ও নাগরিকদের কাছ থেকে লিখিত অভিযোগ পাওয়া গেছে। এখন প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সব খবর/ মানিকগঞ্জ/ ১২ মার্চ ২০১৮/ লিটন