রঙ বদলে ইয়াবা এখন ‘সাদা’

দেশে প্রথম বারের মতো সাদা ইয়াবা উদ্ধার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। একই সঙ্গে গ্রেফতার হয়েছে মো. ইদ্রীস (২২) নামের এক কিশোর। রোববার সন্ধ্যা ৭টার দিকে নগরের ফিরিঙ্গীবাজার এলাকা থেকে এক হাজার পিস ইয়াবাসহ ওই কিশোরকে গ্রেফতার করা হলেও সোমবার সন্ধ্যায় এক বার্তায় গণমাধ্যমে খবরটি জানানো হয়।

ওই বার্তায় বলায়, লাল ও হলুদ রঙের ইয়াবার পর এবার মিয়ানমার থেকে বাংলাদেশে ‘সাদা ইয়াবা’ ঢুকছে। তবে লাল ইয়াবার অবয়বে আকারে সামান্য ছোট করে তৈরি এসব ইয়াবা। বালতির তলানিতে ইয়াবা রেখে উপরে আরো একটি তলার আবরণ লাগিয়ে সেখানে ইয়াবার এ চালান লুকানো ছিল।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা আগে লাল ও হলুদ রঙের ইয়াবা দেখেছি। সম্প্রতি পুলিশের চোখ ফাঁকি দিতে নতুন রঙের ইয়াবা তৈরি শুরু করেছে মাদক কারবারিরা।’ এদিকে নারকেলের ভেতর লুকিয়ে আনা ১ হাজার ৬৬৩ পিস ইয়াবাসহ রাকিব হোসেন বাবু (৩০) নামের এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশের অপর একটি টিম।

সোমবার ভোরে নগরের লালদীঘি জেলা পরিষদ মার্কেটের সামনে ঢাকা মুখি ইউনিক পরিবহনের একটি বাস থামিয়ে তাকে গ্রেফতার করা হয়। রাকিব হোসেন বাবু লক্ষ্মীপুর জেলার রায়পুর এলাকার আবু তাহেরের ছেলে। তবে ঢাকার মিরপুরে তার অবস্থান। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন খবরটি নিশ্চিত করেছেন।