মানিকগঞ্জে হত্যা চেষ্টাকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : চাঁদা তোলার প্রতিবাদ করায় মানিকগঞ্জ সদর উপজেলার পাছবারইল গ্রামে শিউলি-জামাল দম্পতিদের হত্যা চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শনিবার দুপুরে পাছবারইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে কয়েকশত গ্রামবাসী মানববন্ধন করে। পরে এক প্রতিবাদ সমাবেশে নবগ্রাম ইউনিয়ন আ‘লীগের সভাপতি জগলুল কবির মিল্টন, ইউপি সদস্য লাভলু, স্থানীয় ব্যবসায়ী আবু নাহিদ ও আহতদের স্বজনেরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, স্থানীয় সন্ত্রাসী তাপস, শাহজাহান, মনাই দীর্ঘদিন ধরে এলাকাবাসীর গো-খাদ্য আনা নেওয়ার ট্রাক থেকে তারা চাঁদা উত্তোলন করতো। তাদের চাঁদা তোলার প্রতিবাদ করায় ইটভাটার শ্রমিক জামাল ও তার স্ত্রী শিউলিকে ওই সন্ত্রাসীরা গত বৃহস্পতিবার রাতে বাড়িতে প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে।

প্রতিবাদ সমাবেশ শেষে এলাকাবাসী একটি বিক্ষোভ মিছিল বের করে। সদর থানা ঘেরাওয়ের উদ্দেশ্যে বের হওয়া মিছিলটি পুলিশ খালপাড় এলাকায় আটকে দেয়।

এদিকে শিউলির ননদ শিল্পী আক্তার অভিযোগ করে বলেন, ওই তিন সন্ত্রাসী কয়েকজন সহযোগি নিয়ে ডাকাতির উদ্দেশ্যে জামালের বাড়িতে প্রবেশ করে। এসময় তারা ডাকাতি করে দুই ভড়ি স্বর্ণ ও ৫০ হাজার টাকা লুট করে। বাঁধা দিলে তারা জামাল ও শিউলিকে কুপিয়ে আহত করে। পরে পুলিশ ডাকাতির মামলা না দিয়ে শিউলির কাছ থেকে স্বাক্ষর নিয়ে একটি হত্যা চেষ্টার মামলা করে।

এব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাদরুজ্জামান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করার সময় কেও ডাকাতির বিষয়ে কোন কথা বলেনি। শিউলি বাদি হয়ে একটি হত্যা চেষ্টার মামলা করেছেন। সেই মামলায় ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ১৭ ফেব্রুয়ারি ২০১৮/ লিটন