মানিকগঞ্জে পরিবহন সেক্টরের দ্বন্দ্বের অবসান

স্টাফ রিপোর্টার : অবশেষে মানিকগঞ্জে পরিবহন খাতের কর্তৃত্ব নিয়ে ক্ষমতাসীন দলের বিবাদমান দুটি গ্রুপের মধ্যে ৬ মাসের উত্তেজনার অবসান ঘটলো। সভাপতি কাজী এনায়েত হোসেন টিপু ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজুকে নিয়ে গঠিত মানিকগঞ্জ জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস, অটোটেম্পু ওনার্স গ্রুপের কমিটিকে বৈধ ঘোষণা করেছে বাণিজ্য মন্ত্রণালয়। গত ৮ ফেব্রুয়ারি ওই কমিটিকে বৈধ ঘোষণা করে জেলা প্রশাসককে চিঠি দিয়েছেন বাণিজ্য মন্ত্রনালয়ের উপসচিব মিরাজুল ইসলাম।

ওই চিঠিতে জাহিদুর রহমান জাহিদকে সভাপতি ও  মাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে গঠিত কমিটিকে অবৈধ বলে উল্লেখ করা হয়েছে। ১৩ অক্টোবর জাহিদুর রহমানের নেতৃত্বাধীন কমিটি মানিকগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থিত সংগঠনের অফিস নিয়ন্ত্রণ নেওয়ার পাশাপাশি জেলা পরিবহন খাত নিয়ন্ত্রণ করছে।

মানিকগঞ্জ জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস, অটোটেম্পু ওনার্স গ্রুপের বৈধ সভাপতি কাজী এনায়েত হোসেন টিপু জানান, তাদের বৈধ কমিটি থাকা অবস্থায় ক্ষমতার জোড়ে জাহিদুর রহমান অবৈধ কমিটি গঠন করে তাদের মালিক সমিতির অফিস দখল করে নেয়। এরপর তারা পরিবহন সেক্টর থেকে জোড় করে চাঁদা আদায় করতে থাকে। উচ্চ পর্যায়ের তদন্তে প্রমাণিত হয়েছে আমাদের কমিটিই বৈধ। দুই একদিনের মধ্যে মালিক সমিতির অফিসে গিয়ে আমরা সুন্দরভাবে কার্যক্রম শুরু করব। এক্ষেত্রে প্রশাসন অবশ্যই আমাদের সার্বিক সহযোগিতা করবে।

জাহিদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তদন্তের নামে কারচুপি করে কাজী এনায়েত হোসেন টিপুর কমিটিকে বৈধতা দেয়া হয়েছে। এ ব্যাপারে তারা আইনের আশ্রয় নেবেন বলেও জানান।

মানিকগঞ্জ জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম জানান, তদন্ত প্রতিবেদন অনুযায়ী বাণিজ্য মন্ত্রণালয় কাজী এনায়েত হোসেন টিপুর কমিটিকে বৈধতা দিয়েছে। সে অনুযায়ী তারা এখন কার্যক্রম শুরু করতে পারেন। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

সব খবর/ মানিকগঞ্জ/ ১২ ফেব্রুয়ারি ২০১৮/ লিটন