মানিকগঞ্জে নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : কোর্সকালীন ১১ মাসের ভাতার দাবীতে বিক্ষোভ করেছে মানিকগঞ্জ নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০ টা থেকে ২য় দিনের মত ক্লাস বর্জন ও হাসপাতালের ডিউটি বন্ধ করে তারা এই বিক্ষোভ কর্মসূচি পালন করে।

নার্সিং কলেজ ক্যাম্পাস ও মানিকগঞ্জ সদর হাসপাতালের সামনে বিক্ষোভ করে আন্দোলনরত শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ের দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাঁধা দেয়।

নার্সিং কলেজের শিক্ষার্থীরা জানান, তাদের কোর্স চলাকালীন প্রতিমাসে ১ম বর্ষের জন্য এক হাজার ৭শত, ২য় বর্ষের জন্য এক হাজার ৮ শত এবং ৩য় বর্ষের জন্য এক হাজার ৯ শত টাকা করে ভাতা দেওয়ার কথা ছিল। কিন্তু ডিপ্লোমা ইন মিডওয়াইফারী ৩ ব্যাচের ৭৫ শিক্ষার্থীদের প্রায় ১১ মাস ধরে এই ভাতা দিচ্ছে না কতৃপক্ষ।
আন্দোলনকারী শিক্ষার্থীরা আরো জানান, ২ মাসের সম্মানীর জন্য তাদের কাছ থেকে স্বাক্ষর নেওয়া হয়েছে ৫ মাস আগে। সম্মানী টাকা চাইলে অধ্যক্ষ একবার বলেন, পিন কোড ভুল হয়েছে। ভুলে ৫ লক্ষ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা একাউন্টে জমা হয়েছে। আবার কখনও নেটের সমস্যা বলে সম্মানী দিচ্ছে না। সব শেষ গত শনিবার টাকা দেবার কথা দিয়েও সম্মানী না দেওয়াতে তারা আন্দোলনে নেমেছেন।

এ ব্যাপারে মানিকগঞ্জ নার্সিং কলেজের অধ্যক্ষ বেলাতুন নেছা ডিপ্লোমা ইন মিডওয়াইফারী ৩ ব্যাচের ৭৫ শিক্ষার্থীদের প্রায় ১১ মাসের ভাতা বাকী বলে বিষয়টি স্বীকার করেন।

তিনি বলেন, তাদের ২ মাসের টাকা ব্যাংকে জমা হয়েছে। আগামি ২ দিনের মধ্যে তাদের টাকা পরিশোধ করা হবে। বাকী ৯ মাসের টাকা যখন আসবে তখন দেওয়া হবে।

সব খবর/ মানিকগঞ্জ/ ১১ এপ্রিল ২০১৮/ লিটন