মাইক্রোবাসে গণধর্ষণের প্রধান আসামী গ্রেপ্তার

বিশেষ প্রতিবেদক : মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে মাইক্রোবাসে গৃহবধূ গণধর্ষণ মামলার প্রধান আসামী নজরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার সকালে ধর্ষণের ঘটনার ১০ মাস পর মানিকগঞ্জ দুধবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওয়ারেন্ট ভুক্ত আসামী নজরুল দুধবাজার এলাকার বিসমিল্লাহ স্টোরের মালিক। তবে, ওই ঘটনায় এখনো ধরা ছোয়ার বাইরে রয়েছে আরো তিন আসামী।

নির্যাতিত ওই নারী মামলার এজাহারে উল্লেখ করেছেন, ২০১৭ সালের ২৩ মে গ্রামের বাড়ি দৌলতপুরের বাসাইল থেকে বিকাল সাড়ে ৪টার দিকে মানিকগঞ্জ শহরের দুধবাজারে নজরুলের দোকানে নির্যাতিত ওই নারী বকেয়া টাকা পরিশোধ করতে যান। টাকা পরিশোধের পর তিনি ঢাকার নবীনগর যাবেন বলে জানান। এসময় নজরুল তাকে জানায়, সে মাইক্রোবাস নিয়ে ঢাকার গাবতলী যাবে। পথিমধ্যে তাকে নবিনগর নামিয়ে দিয়ে যাবেন। এর পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একটি মাইক্রোবাসে করে নজরুলের সাথে ওই গৃহবধু নবীনগর যাওয়ার জন্য রওনা দেন।

সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাগীরে ধলেশ্বরী এলাকা থেকে আরও তিনজন অজ্ঞাত লোককে নজরুল মাইক্রোবাসে তুলে নেন। ওই গৃহবধু মাইক্রোবাসে লোক উঠানো আপত্তি করলে একপর্যায়ে শরীরে থাকা ওড়না দিয়ে দু’হাত-পা বেঁধে দেওয়া হয়। গৃহবধু চিৎকার করলে তাকে মেরে ফেলার হুমকি দিয়ে রাত ১১টা পর্যন্ত নজরুলসহ আরো ৩ জন পালাক্রমে ধর্ষণ করে। রাতেই সাভার বাসস্ট্যান্ডের আগে পিএটিসি এলাকায় গৃহবধুৃকে হাত পা বেঁধে মাইক্রোবাস থেকে ফেলে দিয়ে ধর্ষণকারীরা পালিয়ে যায়। রাতেই ধর্ষণের শিকার ওই গৃহবধুকে পুলিশ উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে তাকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে।

নির্যাতিতা ওই গৃহবধু ২০১৭ সালের ২৬ মে মানিকগঞ্জ সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।

ওই নারীর দাবি, সরকারি দলের এক প্রভাবশালী যুবলীগ নেতার সঙ্গে মূল আসামি নজরুলের সখ্যতা থাকায় পুলিশ আসামী নজরুলকে এতদিন গ্রেপ্তার করেনি।

মামলার তদন্ত করেন মানিকগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) আশফাক রাজিব হাসান। তিনি মামলাটি তদন্ত করে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, প্রধান আসামী নজরুলকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারের পাঠানো হয়েছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ২১ মার্চ ২০১৮/ লিটন