ভিসির বাসভবনের সামনে থেকে সরে গেলেন নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি থেকে সরে গেলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। বুধবার সকাল ১১টায় তিনি কর্মসূচি স্থগিত করেন।

ঢাবির সলিমুল্লাহ মুসলিম হলে এক শিক্ষার্থীকে মারধর ও ডাকসু ভিপি নুরুল হক নুরসহ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার রাত পৌনে ৮টা থেকে ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন ভিপি নুরুল হক নুরসহ প্রতিবাদী শিক্ষার্থীরা। এসএম হলে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা নুরের ওপর ডিম নিক্ষেপ করেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। হামলার পর ভিপি নুরকে হল প্রাধ্যক্ষের কার্যালয়ে প্রায় দুই ঘণ্টা আটকে রাখা হয়। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন ভিপি নুর। তবে ছাত্রলীগ হামলার অভিযোগ অস্বীকার করে। সারা রাত ভিসির বাসভবনের সামনে অবস্থানের পর সকালে কর্মসূচি স্থগিত করেন নুর।

নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, আমাদের ওপর ন্যাক্কারজনকভাবে হামলা হয়েছে। হামলার বিচারের দাবিতে আমরা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছিলাম। গত রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিয়ে অবস্থান কর্মসূচি স্থগিত করার অনুরোধ জানান প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। কিন্তু আমরা প্রক্টরের আশ্বাসে ভরসা পায়নি। আমরা ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ঘটনাস্থলে এসে আমাদের সঙ্গে কথা বলার দাবি জানিয়েছিলাম। সকাল ৯টায় ভিসি আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি আমাদের ভিসি লাউঞ্জে নিয়ে যান। সেখানে বসে তিনি আমাদের কথা শুনেছেন। ভিসি হামলার ঘটনার ন্যায় বিচারের আশ্বাস দিয়েছেন। আমরা ভিসির ওপর আস্থা রেখে কর্মসূচি সোমবার পর্যন্ত স্থগিত ঘোষণা করলাম। সোমবারের মধ্যে দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নিলে পরবর্তীতে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।