ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আক্রান্ত ১৩, মৃত্যু ৩

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার মকবুলপুর গ্রামে এবার এক তরুন (১৯) ও শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তারা সম্পর্কে চাচা-ভাতিজি। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাদের করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট আসে সিভিল সার্জন কার্যালয়ে। এরআগে এই গ্রামের এক প্রবাসী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। নতুন আক্রান্ত এ দু-জন প্রবাসীর ভাই ও সন্তান। এরআগে প্রবাসীর স্ত্রী আক্রান্ত হন। এনিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৩ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে মারা গেছেন তিনজন।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সানজিদা আক্তার এতথ্য নিশ্চিত করে। এর আগে বুধবার জেলার আখাউড়া উপজেলার এক নারী ও এক পুরুষের করোনাভাইরাস রিপোর্ট পজেটিভ আসে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় এখন পর্যন্ত ১৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১০৭ জনের পরীক্ষার প্রতিবেদন রিপোর্ট পাওয়া গেছে। নাসিরনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায় জানান, বৃহস্পতিবার সকালে প্রাপ্ত রিপোর্টে ওই প্রবাসীর ছোট ভাই অনুমান ১৯ বছর বয়সী তরুন ও তার তিন বছর বয়সী কন্যাশিশুর কোভিড-১৯ পজেটিভ এসেছে। এর আগে গত ১৩ এপ্রিল প্রাপ্ত রিপোর্টে প্রয়াত ওই প্রবাসীর স্ত্রী’র করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। এরপর তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে আইসোলেশনে পাঠানো হয়।

এদিকে ১৫ এপ্রিল সকাল আটটা থেকে ১৬ এপ্রিল সকাল আটটা পর্যন্ত নতুন করে ৯০ জনকে হোমকোয়ারেন্টিনে আনা হয়েছে। হোমকোয়ারেন্টিনে আছেন এখন মোট ৫৮০ জন। প্রাতিষ্ঠানিক হোমকোয়ারেন্টিনে আছেন ১১ জন। আইসোলেশনে আছেন নয়জন। একই সময়ে ছাড়পত্র পেয়েছেন ২৪ জন।