বিয়ে সেরেই সোজা ভোটকেন্দ্রে নবদম্পতি

বিয়েটা কোনোরকমে সেরে সোজা ভোটকেন্দ্রে এসে হাজির নবদম্পতি। গায়ে বিয়ের পোশাক জড়িয়ে। তাদের ঘিরে ভোটারদের মাঝে দেখা দেয় অন্যরকম এক উন্মাদনা। কেউ আসছেন সেলফি তুলতে, কেউ শুভেচ্ছা জানাতে। খবর জিনিউজের। বৃহস্পতিবার সকালে ভারতের উধমপুর কেন্দ্রের একটি বুথে দেখা যায় এই দম্পতিকে। বুধবার রাতভর চলে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা। বিয়ে সেরেই ভোরে তারা ছুটেন ভোটকেন্দ্রে পছন্দের প্রার্থীকে ভোট দিতে। ভোটাধিকার প্রয়োগের আনন্দটা মাটি হতে দিতে চাননি তারা।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ সকাল ৭টা থেকে শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এদিন সকালেই বিয়ের কাজ সেরে ভোট দিতে একসঙ্গে কেন্দ্রে গেছেন এক নবদম্পতি। তাদের সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে ভাইরাল হয়েছে। তাৎক্ষণিকভাবে ওই নবদম্পতির পরিচয় জানা যায়নি।

প্রসঙ্গত, এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এর আগে প্রথম দফার নির্বাচন হয় ১১ এপ্রিল; ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১ আসনে ভোট হয়। সেদিন প্রথম ধাপে ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশের ৮টি আসন, মহারাষ্ট্রের ৭, বিহারের ৪, অরুণাচল প্রদেশের দুটি এবং আসামের পাঁচটি প্রদেশে ভোট অনুষ্ঠিত হয়।

আজ দ্বিতীয় ধাপে ১৩ রাজ্যের ৯৭ আসনে, ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯ রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে। সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।