পদ্মা সেতুর ষষ্ঠ স্প্যান বসনোর কাজ চলছে

পদ্মা সেতুর ৩৬ ও ৩৭নং পিলারের ওপর ষষ্ঠ স্প্যানটি বসানোর কাজ চলছে। বুধবার সকালে জাজিরা পয়েন্টে ওই স্প্যানটি বসানোর কাজ শুরু হয়। সেতু বিভাগের প্রকৌশলী মো. হুমায়ুন কবীর এ তথ্য জানিয়েছেন। এর আগে শক্তিশালী একটি ভাসমান ক্রেন মুন্সীগঞ্জের কুমারভোগের বিশেষায়িত জেটি থেকে মঙ্গলবার সকালে স্প্যানটি নিয়ে জাজিরার উদ্দেশে রওনা দেয়।

স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর কাজ আরও একধাপ এগিয়ে যাবে। দৃশ্যমান হবে সেতুর ৯০০ মিটার। সংযুক্ত হবে সেতুর দক্ষিণাংশ জাজিরার পাড়ের সঙ্গে। সেতু কর্তৃপক্ষের দাবি- ইতিমধ্যে সেতুর প্রায় ৭২ শতাংশ কাজ শেষ হয়েছে। চলতি বছরের মধ্যে স্প্যান বসানোর কাজ শেষ করে সেতু দৃশ্যমান করা হবে।

২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর সেতুর ১ম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি দ্বিতীয় স্প্যান, ১০ মার্চ তৃতীয় স্প্যান, ১৩ এপ্রিল ৪র্থ স্প্যান এবং ২৯ জুন ৫ম স্প্যান বসানো হয়। জাজিরা পূর্বনাওডোবা এলাকার নেছার মাদবর বলেন, পদ্মা সেতু নির্মাণ করতে আমাদের বাপ-দাদার জমি দিয়েছি।

মনে করেছিলাম সেতু করার নামে আমাদের জমি নিয়ে গেল। পর পর ৬টি স্প্যান বসানোর খবর শুনে মনে হচ্ছে এ সেতু এখন আর স্বপ্ন নয়; এটি বাস্তবে রূপ নিচ্ছে। এতে আমরা খুশি ও আনন্দিত। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

নাওডোবার মোসলেম মাদবর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশি-বিদেশি সব ষড়যন্ত্র উপেক্ষা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরু করেন। আজ পদ্মা সেতু স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিচ্ছে বলে জানান সেতু বিভাগের প্রকৌশলী মো. হুমায়ুন কবীর।