দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ

পার্থ হাসান, পাবনা : পাবনায় দারিদ্র্য বিমোচনে উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ঋণ কর্মসূচি বাস্তবায়নে সংশিষ্ট জনবল ও সুফল ভোগীদের দক্ষতা উন্নয়নের জন্য পাঁচ দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার উপজেলা পরিষদের আব্দুর রব বগা মিয়া মিলনায়তনে কর্মশালা শেষে প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পাবনা সদর উপজেলা নির্বাহী অফিসার মো: জয়নাল আবেদিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতর পাবনার উপ-পরিচালক মো: আব্দুল মমিন।

এসময় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, উপজেলা সমাজসেবা অফিসার মো: হারুনুর রশীদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাজসেবা অধিদফতর কর্তৃক পরিচালিত দারিদ্র্য বিমোচন কর্মসূচির আওতায় উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ঋণ কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট জনবল ও সুফল ভোগীদের দক্ষতা উন্নয়নের জন্য পাঁচ দিন ব্যাপি এই প্রশিক্ষণের আয়েঅজন করা হয় বলে জানান আয়োজকরা।

সুদমুক্ত ক্ষুদ্রঋণ কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকল্প গ্রামের গ্রাম কমিটির সভাপতি, দলনেতা, সদস্য, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি এবং ক্ষুদ্র্রঋণ বাস্তবায়ন সংশ্লিষ্ট ইউনিয়নের সমাজকর্মী ও কারিগরি প্রশিক্ষকগণ এই প্রশিক্ষণ প্রদান করেন।

সমাপনী অনুষ্ঠানে বক্তারা প্রশিক্ষণার্থীদের অর্জিত জ্ঞান স্ব-স্ব এলাকার অন্যান্যদের মাঝে শেয়ার করার জন্য অনুরোধ জানান এবং অর্জিত জ্ঞান বাস্তবে কাজে লাগানোর জন্য প্রশিক্ষনার্থীদের নির্দেশনা মুলক অনুরোধ জানানো হয়।

সব খবর/ পাবনা/ ১০ জুন ২০১৮/ লিটন