ডক্টরস ক্লিনিকে প্রসূতির মৃত্যু, স্বজনদের ক্লিনিক ঘেরাও

স্টাফ রিপোর্টার : মানিকগঞ্জে ড্যাব জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডা: খায়রুল হাসানের ডক্টরস ক্লিনিকে ভুল চিকিৎসায় আবারো প্রসূতির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বাগজান-মুলজান গ্রামের রতন মিয়ার স্ত্রী মালা বেগম (২৩) ভুল চিকিৎসায় মৃত্যু বরণ করেন।

এঘটনায় রাত ৮ টার দিকে রোগীর স্বজনরা ওই ক্লিনিক ঘেওরা করে। পরে পুলিশ ও স্থানীয় আওয়ামীলীগ নেতারা স্বজনদের উপযুক্ত বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

নিহতের স্বজনরা জানিয়েছেন, গত বুধবার রাতে মালার বেগম (২৩) ডক্টর’স ক্লিনিকে সিজার করার সময় অতিরিক্ত রক্তক্ষরণের পর সাভারের এনাম ক্লিনিকে স্থানান্তর করলে বৃহস্পতিবার দুপুরের দিকে তিনি মারা যান। ডাক্তারের ভুল চিকিৎসার অভিযোগ করেন ভুক্তভোগী ওই পরিবারের স্বজনরা।

মালার স্বামী রতন মিয়া ও ভাই জহিরুল অভিযোগ করে বলেন, বুধবার রাতে মালার প্রসব ব্যাথা উঠলে তাকে জয়রা এলাকার ডক্টরস ক্লিনিকে ভর্তি করা হয়। পরে ১২ হাজার টাকা চুক্তিতে খায়রুলের স্ত্রী ডা. মুর্শিদা খাতুন তার সিজার করেন। সিজারের পর মালার অবস্থা সংকটাপন্ন হলে তাকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে এনাম ক্লিনিকে নেয়ার পর দুপুরে মালার মৃত্যু হয়। ডাঃ মুর্শিদা খাতুনের ভুল অস্ত্রপাচারের কারনেই মালার মৃত্যু হয়েছে।

এদিকে মালার মৃত্যুর পর তার লাশ নিয়ে স্বজনরা ওই ক্লিনিক ঘেরাও করে। পরে পুলিশ ও আওয়ামীলীগের সিনিয়র নেতারা আগামী সোমবার বিচারের আশ্বাস দিলে স্বজনরা ঘেরাও তুলে নেয়।

এব্যাপারে ডা : মুর্শিদা খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি ভুল চিকিৎসার কথা অস্বীকার করেন।

উল্লেখ্য, গত কয়েক বছরে ডা: খায়রুল হাসান ও তা স্ত্রী মুর্শিদা খাতুনের হাতে ৭ থেকে ৮ জন প্রসূতি মায়ের মৃত্যু হলেও তারা থেকে যাচ্ছেন প্রশাসনের ধরা ছোঁয়ার বাইরে

এব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. খুরশীদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

সব খবর/ মানিকগঞ্জ/ ১৪ জুন ২০১৮/ লিটন