চমেক হাসপাতালে গুলিবিদ্ধ অবস্থায় দুর্ধর্ষ সন্ত্রাসী গ্রেফতার

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় একটি পাহাড়ে দু’দল অস্ত্রধারীর গোলাগুলিতে গুলিবিদ্ধ হওয়া এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম মো. ওসমান (৩০)। শনিবার সকাল ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাকে গ্রেফতার করে রাঙ্গুনিয়া থানা পুলিশ। ওসমানের বিরুদ্ধে ডাকাতি-অস্ত্রসহ অন্তত ১০টি মামলা রয়েছে। তিনি রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের আবুল কালামের ছেলে।

রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার ভোরে সরফাভাটা এলাকায় বন বিভাগের পাহাড়ে দু’দল সন্ত্রাসীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ হয় ওসমান। পরে আহত অবস্থায় চমেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছিল সে। বিষয়টি জানার পর হাসপাতাল ফাঁড়ি পুলিশের সহযোগিতায় তাকে হেফাজতে নেয় রাঙ্গুনিয়া থানা পুলিশ। পরে তাকে সুনির্দিষ্ট মামলায় গ্রেফতার দেখানো হয়।

পুলিশ জানায়, ওসমান পুলিশের তালিকাভুক্ত একজন দুর্ধর্ষ সন্ত্রাসী। তার নামে একটি বাহিনীও আছে। আর অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে এই বাহিনীর দু’পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। শনিবার তারই বহিঃপ্রকাশ হিসেবে গোলাগুলির ঘটনা ঘটে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দিন জানান, ওসমানের কোমরে গুলি লেগেছে। হাসপাতালের ক্যাজুয়ালিটি ওয়ার্ডে পুলিশ পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে তাকে। তার অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।