চট্টগ্রামের শিপইয়ার্ডে দুর্ঘটনায় ২ শ্রমিক নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ডে জিরি সুবেদার শিপব্রেকিং ইয়ার্ড নামে একটি জাহাজ ভাঙার কারখানায় দুর্ঘটনায় দুই শ্রমিক নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় উপজেলার বার আউলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে গুরুতর আহতাবস্থায় পাঁচ শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- তুষার চাকমা (২৭) ও আমিনুল আসলাম (৫৬)। তুষার খাগড়াছড়ির পানছড়ি থানার শান্তি রঞ্জন পাড়ার সূর্য কুমার চাকমার ছেলে এবং আমিনুল মিরসরাই থানার দক্ষিণ হাতকান্দি এলাকার মৃত আবদুল কাদের চৌধুরীর ছেলে।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) শামীম শেখ বলেন, জিরি সুবেদার শিপব্রেকিং ইয়ার্ডে আনা একটি পুরাতন স্ক্র্যাপ জাহাজের ঝুলন্ত সিঁড়ি বেয়ে ওপরে উঠার সময় আকস্মিক লোহার বড় আংটা ছিঁড়ে ১৫ জন শ্রমিক নিচে আঁছড়ে পড়েন। দুর্ঘটনার পর গুরুতর আহত পাঁচ শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও বাকিদের নগরীর কয়েকটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন।

আহতদের মধ্যে তিন জনের নাম জানা গেছে। তারা হলেন- নওগা জেলার মান্দা থানার পলাশবাড়ি এলাকার ইয়ামিন শেখের ছেলে মো. আলমগীর (৩৫), খাগড়াছড়ির পানছড়ি থানার করিয়াছড়ি এলাকার মৃত সূর্য জয় চাকমার ছেলে জগদ্বীশ চাকমা (৪৭) ও মো. ফারুক হোসেন (৩২)।