এলার ফাল্গুনে মৌসুমী হামিদ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। চলচ্চিত্রে কাজ করলেও বর্তমানে ছোট পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। এবার অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে একটি একক নাটকে অভিনয় করলেন তিনি।

‘এলার ফাল্গুন’ নামের এ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন নাহিদ আহমেদ পিয়াল। নাটকের গল্প প্রসঙ্গে এ পরিচালক বলেন, ‘এলা লেখালেখি করে। বইমেলা শুরু হলে প্রতিবছরই সে ঢাকায় আসে। মেলায় এসে শরতের সঙ্গে তার পরিচয় হয়। শরত একজন প্রকাশক। পড়াশোনা শেষ করে একটি প্রকাশনী সংস্থা খুলেছে। তার একটি বইয়ের দোকানও আছে। শরত একুশের বইমেলায় ‘একুশের কবিতা সংকলন’ প্রকাশ করার পরিকল্পনা করে। এলা খুব আগ্রহ দেখায় এই সংকলনটির সঙ্গে যুক্ত হতে। শরত তাকে দায়িত্ব দেয় কবিতা বাছাই করার। একুশের সংকলন প্রকাশ করার কাজে আত্মনিয়োগ করে এলা। শরত জানতে পারে এলার পরিবার সম্পর্কে। একজন ভাষাসৈনিকের জীবনাদর্শে বেড়ে উঠেছে এলা। আর তিনি এলার দাদু। এলার কাছ থেকে তার দাদুর জীবনের গল্প শুনতে শুনতে শরত নতুন করে এলাকে আবিষ্কার করে।’

নাটকটির এলা চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। শরত চরিত্রে দেখা যাবে মাজনুন মিজানকে। এ ছাড়াও অভিনয় করেছেন শামস সুমন, ওয়াহিদা মল্লিক জলি, দীপা খন্দকারসহ অনেকে। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে দেশ টিভিতে নাটকটি প্রচারিত হবে।

সব খবর/ঢাকা/ ২০ ফেব্রুয়ারি ২০১৮/সোহেল