ইয়াবা নাটকে পুলিশের সোর্স আটক

স্টাফ রিপোর্টার : মানিকগঞ্জের সাটুরিয়ায় ইয়াবা দিয়ে এক যুবককে ফাঁসানোর সময় স্থানীয়রা সুমন খান (২২) নামে পুলিশের এক সোর্সকে আটক করে। ঘটনাস্থলে মানিকগঞ্জ জেলা সিআইডি পুলিশের দুই এএসআই উপস্থিত ছিলেন। খবর পেয়ে সাটুরিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে সুমনকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

শনিবার দুপুরে উপজেলার ধানকোড়া এলাকায় ওই ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে ধানকোড়া বাজার এলাকায় মানিকগঞ্জ সদর উপজেলার জয়রা এলাকার দাউদ খানের ছেলে সুমন খান ধানকোড়া গোয়ারিয়া এলাকার শাজাহানের ছেলে শাহ আলমের পকেটে ইয়াবা রয়েছে বলে চেক করতে চায়। এতে শাহআলম নিজেই বিভিন্ন পকেটে হাত দিয়ে কিছু নেই বলে দেখায়। কিন্তু এতে অবিশ্বাস করে সুমন। পরে সুমন নিজেই শাহ আলমের পকেটে হাত দেওয়ার চেষ্টা করলে স্থানীয়রা সুমনকে আটক করে। সাথে সাথে সুমনকে উদ্ধারকে করতে মানিকগঞ্জ সিআইডি পুলিশের এএসআই বাবুল হোসেন ও অনন্ত এগিয়ে আসেন। পরে তাদেরকেও ইউনিয়ন পরিষদে আটকে রাখা হয়।

এ বিষয়ে জেলা সিআইডি পুলিশের এএসআই বাবুল হোসেন জানান, দুপুরে বাবুল এবং এএসআই অনন্ত মানিকগঞ্জ বাসষ্ট্যান্ডে অবস্থান করছিলেন। এসময় সুমন নামে এক ব্যক্তি তার (বাবুলের) মুঠোফোনে কল করে সাটুরিয়ার গোলড়া বাসষ্ট্যান্ডে আসলে ৫ পিচ ইয়াবাসহ বিশা নামের এক ব্যক্তিকে আটক করা যাবে। পরে তারা দু’জনে গোলড়ায় আসেন। পরে গোলড়া এলাকায় বিশাকে না পেয়ে ধামরাইয়ের বারবাড়িয়া বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান চালান তারা। সেখানেও তাকে পাওয়া যায় না। পরে সুমনের দেওয়া তথ্যমতে নয়াডিঙ্গী বাসষ্ট্যান্ড এলাকায় শাহ আলম নামে এক যুবকের দেহ তল্লাশী করা হয়। শাহ আলমের নিকটও কোন ইয়াবা পাওয়া যায় না। পরে শাহ আলমের সাথে সুমনের কথা কাটাকাটি হলে শাহ আলম সুমনকে নিয়ে ধানকোড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আটকে রাখে। এসময় সুমনকে উদ্ধার করতে গেলে স্থানীয়রা আমাদেরকেও (বাবুল ও অনন্তকে) আটকের চেষ্টা চালায়। খরব পেয়ে সাটুরিয়া থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে সুমনকে উদ্ধার করে নিয়ে যায় বলে জানান বাবুল হোসেন।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, এক যুবককে ইয়াবা দিয়ে ফাঁসানোর ঘটনায় সুমন নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এ বিষয়ে মানিকগঞ্জ সিআইডি পুলিশের সহকারি পুলিশ সুপার আজিজুল হকের বক্তব্য নেওয়ার জন্যে একাধিকবার মুঠোফোনে কল করা হলে তিনি রিসভি করেননি।

সব খবর/ মানিকগঞ্জ/ ৭ এপ্রিল ২০১৮/ লিটন