আ.লীগের ১৪ বছরে দেশে কখনো সারের সংকট হয়নি : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ সরকারের ১৪ বছরে বাংলাদেশে কখনো সারের সংকট হয়নি। কৃষক তার প্রয়োজন মতো সার পেয়েছে। এদেশের কোনো মানুষ দুর্ভিক্ষে মারা যায়নি। বিএনপি-জামায়াতের সময় আমরা দেখেছি কুড়িগ্রাম, নীলফামারীতে শত শত মানুষ না খেয়ে থাকতো। তাদের চেহারার দিকে তাকানো যেত না। এই পরিস্থিতি এদেশের মানুষ দেখেছে। এই সরকারের আমলে একজন মানুষ না খেয়ে মারাও যায়নি, কোনো দুর্ভিক্ষ হয়নি। এটি বর্তমান সরকারের সফলতা।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের শিবপুর এলাকায় আধুনিক জাতের সরিষা ও ধান উৎপাদনকারী কৃষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশে আবার অস্থিতিশীলতা তৈরির চেষ্টা চালাচ্ছে। রাজাকার, আলবদররা যারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না, পারলে দেশকে এখনো পাকিস্তান বানায়, এরা পাকিস্তানের উচ্ছিষ্টভোগী পাকিস্তানের দালাল। এখনো তারা পাকিস্তানের পক্ষে কাজ করে। তারা বলছে আবার হরতাল, সমাবেশ করবে।

তিনি আরও বলেন, ২০১৪ সালে নির্বাচনে তারা অংশগ্রহণ করেনি, নির্বাচন বানচাল করার চেষ্টা করেছে। ২০১৫ সালে এক টানা তিন মাস হরতাল দিয়েছে, দেড়শ মানুষকে পুড়িয়ে জীবন্ত হত্যা করেছে, শত শত গাড়ি পুড়িয়েছে, রেললাইন তুলে দিয়েছে। দেশে বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করেছিল। শতশত মানুষ অগ্নিদগ্ধ হয়েছে। তারা এখনো জীবনের জ্বালায় ভুগছে। আবার এ রকম একটি পরিস্থিতি সৃষ্টি করার ষড়যন্ত্র করছে তারা।

কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি অধিদপ্তরের মহাপরিচালক বদল চন্দ্র বিশ্বাস, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সালামসহ কৃষকরা উপস্থিত ছিলেন।