অসুস্থ বৃদ্ধা মা’কে মাজারে ফেলে গেল সন্তানরা

সিরাজগঞ্জে অসুস্থ বৃদ্ধা মা’কে মাজারে ফেলে রেখে পালিয়েছে তার নিজ সন্তানেরা। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাদলবাড়ী মাজার এলাকায়। মাজারে পরে থাকা অসহায় এই মায়ের পাশে দাঁড়িয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দি বার্ড সেফটি হাউসের কয়েকজন তরুণ। চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে পরিবারের কাছে ফিরিয়ে দিতে চান তারা।
যে মা ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে পৃথিবীর আলো দেখিয়েছে। শিশুকাল থেকে লালন-পালন করে বড় করে তুলেছে, সেই মা কেই গত শনিবার দিনের কোন এক সময় তার নিজ সন্তানেরা শাহজাদপুরে হযরত শাহ হাবিবুল্লাহ (রহ:), মাজারে রেখে যায়। কিন্তু পরের দিন বৃদ্ধাকে কেউ নিতে না আসায় এলাকাবাসী তাকে বাইরে একটি ঘরের বারান্দায় রেখে দেয়।

স্থানীয়রা জানান, শারীরিকভাবে অসুস্থ হওয়ায় বৃদ্ধা মাকে রেখে পালিয়েছে তার সন্তানেরা। অসুস্থ বৃদ্ধা নিজের নাম বলতে পারলেও সন্তানদের নাম ও ঠিকানা কিছুই বলতে পারছে না। অসহায় এই মায়ের পাশে এসে দাড়িয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দি বার্ড সেফটি হাউসের কয়েকজন তরুণ। পরম যত্নে তাকে তুলে এনে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবার ব্যবস্থা করেছে। সুস্থ করে পরিবারের কাছে ফিরিয়ে দিতে চান তারা।

দি বার্ড সেফটি হাউস এর সভাপতি মামুন বিশ্বাস বলেন, আমরা জানতে পারি এই মহিলাকে শাহজাদপুর রেখে যায়। পরে শুনতে পারি এখানে তার স্বজনরা রেখে যান। আমরা ধারণা করছি তিনি মানসিক রোগী। পরবর্তীতে আমরা তাকে হাসপাতালে নিয়ে এসে ভর্তি করায়। বাবা মাকে কখনও ফেলে যাবেন না। বৃদ্ধ বয়সে বাবা মা এতটুকু আশা করে যেন বৃদ্ধ বয়সে তারা যেন তাদের ভালো রাখে।

হাসপাতালের চিকিৎসক জানান বৃদ্ধা মানসিকভাবে ভারসাম্যহীন। তার সুচিকিৎসার জন্য হাসপাতাল এর পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ রোকন উদ্দিন বলেন, অসুস্থ অবস্থায় আশার পর আমরা তার পরীক্ষা নিরীক্ষা করি। ওনি বর্তমানে একটু শারীরিক সমস্যার সাথে সাথে মানসিক সমস্যা নিয়েও ভুগছেন। ধারনা করা হচ্ছে অসুস্থ এই বৃদ্ধার নাম গোলেজা তার বাড়ি বগুড়া জেলায়।