২৬ জুন গাজীপুর সিটি নির্বাচন

মাহমুদা শিকদার, গাজীপুর : নতুন দিনক্ষণ ঘোষণাকে স্বাগত জানিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন আওয়ামীলীগ প্রার্থী জাহাঙ্গীর আলম। ছয়দানায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, বিএনপি বলেছিল সরকার, নির্বাচন কমিশন এবং আমি নির্বাচন বন্ধের পায়তারা করেছি। নির্বাচন স্থগিতে প্রধানমন্ত্রী এবং আমার যে হাত ছিল না আদালতের মাধ্যমে আমি সেটি প্রমাণ করেছি। এর মাধ্যমে সত্যের জয় হয়েছে। যারা মিথ্যা কথা বলে আওয়ামীলীগ এবং আমাকে ছোট করতে চেয়েছিল আইনের মাধ্যমে তারা জবাব পেয়েছে।

এদিকে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী যথাসময়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পুন:নির্ধারণ করায় নির্বাচন কমিশনকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার।

হাসান সরকার বলেন, আপনাদের মাধ্যমে বলতে চাই, প্রশাসনিক যে ষড়যন্ত্র করা হচ্ছে, যে অবিচার করা হচ্ছে, জুলুম করা হচ্ছে, সেখানে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ করা প্রয়োজন। তিনি আওয়ামীলীগের মেয়র প্রার্থীর আচরণবিধি লঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।

একজন প্রার্থীর সমর্থক, গুণগ্রাহী এবং দায়িত্বশীল কর্মীদেরকে যেভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রাণী করা হচ্ছে, বাড়িতে বাড়িতে পুলিশী তল্লাশি চালানো হচ্ছে, এই সব ব্যবস্থার বিরুদ্ধে নির্বাচন কমিশন যদি ব্যবস্থা গ্রহণ না করে তাহলে আমি মহামান্য আদালতের শরণাপন্ন হবো।

তফসিল অনুসারে ১৫ মে গাজীপুর সিটির নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আদালতের রায়ে নির্বাচনের তারিখ স্থগিত হয়ে যায়। আপিল বিভাগের স্থগিতাদেশ প্রত্যাহার হলে নতুন করে ২৬ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

সব খবর/ গাজীপুর/ ১৩ মে ২০১৮/ লিটন