লেবাননে বিএনপির অভিষেক অনুষ্ঠান

জসিম উদ্দীন সরকার, লেবানন: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লেবানন কেন্দ্রীয় কমিটির অন্তর্ভূক্ত নাকাশ-আদবাইয়া শাখা কমিটির অভিষেক হয়েছে। গত রবিবার আদবাইয়ার একটি নার্সারীর মাঠে অত্যন্ত জাকজমক পরিবেশে অভিষেক অনুষ্ঠানটি সম্পন্ন হয়। বিএনপি সৈনিকদের উপস্থিতিতে কানায় কানায় ভরে উঠে অনুষ্ঠান স্থল। জিয়ার সৈনিক এক হও, এক হও দেশ গড় ধ্বনি ছিল সাবার মুখে মুখে।

নাকাশ-আদবাইয়া শাখা কমিটির নবনির্বাচিত সভাপতি ফারুক গাজীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সুমন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন লেবানন বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব ও সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম মজুমদার, প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও উপদেষ্টা মন্ডলীর সদস্য আব্দুল হালিম, সহ সভাপতি আমিনুল ইসলাম আইমান, শাহাদাত হোসেন, মোবারক হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মুজিবুল হক, সহ সাধারণ সম্পাদক মনির হোসেন, দপ্তর সম্পাদক আব্দুর রহিম, উপদেষ্টা তাজুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, লেবানন যুবদলের সাধারণ সম্পাদক সৈয়দ আলম, সিনিয়র সহ সভাপতি আব্দুল করিম সহ অনেকে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম। পরে সম্মেলিত কন্ঠে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীত পরিবেশনের সময় অনুষ্ঠানের সকল দাড়িয়ে সম্মান পদর্শন করেন এবং দলীয় সংগীত পরিবেশনের সময় সকলে হাতে তালি বাজিয়ে অনুষ্ঠানকে প্রানবন্তর করে তুলেন।

নাকাশ-আদবাইয়া শাখা নতুন কমিটির পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি, লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম বাবুকে ফুল দিয়ে বরণ করে নেন এবং নাকাশ আদবাইয়া শাখা কমিটিকে অনুমোদন করার জন্য লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন অত্র শাখার নবনির্বাচিত নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আওয়ামী লীগের এক নেতা বিএনপিতে যোগদান করলে তাকে বিএনপির পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম বাবু।

অভিষেক অনুষ্ঠানে লেবানন বিএনপি ও অঙ্গসংগঠন যুবদল, সহযোগী সংগঠন শ্রমিকদলের নেতৃবৃন্দসহ সকল শাখা কমিটির নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলামের অক্লান্ত পরিশ্রমের ফসল লেবানন বিএনপির অন্তর্ভূক্ত ২০নং নাকাশ-আদবাইয়া শাখা কমিটির পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করে নেতৃবৃন্দদের পরিচয় করিয়ে দেয়া হয়।

উক্ত কমিটিতে স্থান পেলেন যারা, সভাপতি ফারুক গাজী, সিনিয়র সহ সভাপতি মো. আলম, সহ সভাপতি নজরুল ইসলাম, আল- আমিন, আতিকুর রহমান, ফয়সাল হক শুভ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক সরকার, যুগ্ন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক সোহেল মিয়া, মিলন মিয়া, সাংগঠনিক সম্পাদক সুমন মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, লিটন মিয়া, দপ্তর সম্পাদক জাহিদ বেপারী, প্রচার সম্পাদক আরশেদ আলী, সহ প্রচার সম্পাদক মো. সজিব, ওসমান গণী, ধর্ম বিষয়ক সম্পাদক আল-আমিন, ক্রিয়া বিষয়ক সম্পাদক রুবেল মিয়া, কোষাদক্ষ মন্টো মোল্লা, সহকারী কোষাদক্ষ মনির হোসেন, মহিলা সম্পাদিকা রিনা আক্তার।