মহাসড়কে আরোও ১০ কিমি বাড়ল ট্রমালিংকের কার্যক্রম

স্টাফ রিপোর্টার : মহাসড়কে দুর্ঘটনায় তাৎক্ষনিক সেবা প্রদানকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘ট্রমালিংক’ ঢাকা-আরিচা মহাসড়কে কার্যক্রম আরো ১০ কিলোমিটার সম্প্রসারিত করেছে। এর আগে মানিকগঞ্জ জেলার গোলড়া বাসস্ট্যান্ড থেকে নবগ্রাম পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় প্রতিষ্ঠানটির কার্যক্রম পরিচালিত হচ্ছিল। আজ থেকে মানিকগঞ্জের দ্বিতীয় গোলড়া ব্রীজ থেকে ধামরাই উপজেলার সুতিপাড়া পর্যন্ত ১০ কিলোমিটার এলাকায় এর সেবা কার্যক্রম শুরু হয়।

সোমবার দুপুরে মানিকগঞ্জ জেরা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সম্প্রসারিত এলাকার কার্যক্রমের উদ্বোধন করেন সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আলাউদ্দিন। ট্রমা লিংকের উপদেষ্টা বিধান চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন ট্রমা লিংকের নির্বাহী পরিচালক এশা চৌধুরী, উপদেষ্টা আব্দুল বাকী, মানিকগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান, গোলড়া হাই ওয়ে থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুবর রহমান, ধামরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. মাহেব আলী প্রমুখ।

আলোচকরা বলেন, দেশের ২০১৩ সাল থেকে শুরু করে এই প্রতিষ্ঠানটি ১০০ কিলোমিটার এলাকায় এর কার্যক্রম সম্প্রাসরি করেছে। দেশের বিভিন্ন মহাসড়কে তাদের ৪৩৩ জন স্বেচ্ছাসেবী সড়ক দুর্ঘটানায় আাহতদের জরুরী প্রাথমিক সেবা দিয়ে যাচ্ছে। এ পর্যন্ত তারা ৫৩৩টি সড়ক দুর্ঘটনায় আহত ১০৯০ জন ব্যক্তিকে এই সেবা প্রদান করেছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ৭ মে ২০১৮/ লিটন