বাসচাপায় স্কুলছাত্রী নিহত: সড়ক অবরোধ-বিক্ষোভ, ঘাতক বাসে আগুন

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছে।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাদিয়া আক্তার(১৫) কাঁচপুরের উমর আলী উচ্চবিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী। এতে তার মা ও দুই সহপাঠী মারাত্মক আহত হয়েছে।

এ খবর ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ শিক্ষার্থীরা কাঁচপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। এ সময় তারা ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দেয় ও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

বিক্ষোভ চলায় দুই ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ রয়েছে। এতে মহাসড়কের দুই পাশে অন্তত ২৫ কিলোমিটার যানজট দেখা গেছে। গন্তব্যে রওনা হওয়া সাধারণ মানুষ বিপাকে পড়ে ফিরে যাচ্ছেন। অনেকে হেঁটেই যাওয়ার চেষ্টা করছেন।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি আব্দুল কাইয়ুম শিকদার বলেন, সকালে দুর্ঘটনা হলে শিক্ষার্থী ও এলাকাবাসী রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করেন। গত দুই ঘণ্টা ধরে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। মহাসড়কের দুই প্রান্তে প্রায় ২৫ কিলোমিটার যানজট লেগে আছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের থামানোর চেষ্টা করা হচ্ছে। তারা ঘাতক চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। পুরো এলাকা এখন রণক্ষেত্রে পরিণত হয়েছে।