এখন ঢুকতে হবে না, আমি রেস্ট করবো

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়েছে। সোমবার দুপুর ১২টা ৩৬ মিনিটে হাসপাতালে পৌঁছায় খালেদাকে বহনকারী অ্যাম্বুলেন্স।

তবে দুপুর দেড়টা পর্যন্ত কোনো চিকিৎসক খালেদা জিয়াকে দেখেননি। চিকিৎসকরা কেবিনে ঢুকতে চাইলে খালেদা জিয়া তাদের বলেন, আপনাদের এখন ঢুকতে হবে না, আমি এখন রেস্ট করবো। আমি যখন বলবো তখন আসবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উনার (খালেদা জিয়া) জন্য ৬২১ ও ৬২২ নম্বর কেবিন বরাদ্দ ছিল। তিনি বর্তমানে ৬২১ নম্বর কেবিনে বিশ্রামে রয়েছেন। খালেদা জিয়ার অনুমতি পেলে চিকিৎসকরা তার কেবিনে যাবেন বলেও জানান মাহাবুবুল হক।

এক বছরের বেশি সময় কারাবন্দি খালেদা জিয়া অসুস্থ বলে বিএনপির পক্ষ থেকে বিভিন্ন সময় বলা হলেও খালেদাকে বিএসএমএমইউয়ে চিকিৎসা দেয়ার বিষয়ে তারা খুব একটা আগ্রহী নয়। বরং বিএনপির পক্ষ থেকে বিভিন্ন সময় খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির কথা বলা হয়েছে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়। সেখান থেকেই গত ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। টানা এক মাস দুই দিন চিকিৎসা নেয়ার পর ৮ নভেম্বর তাকে কারাগারে ফিরিয়ে আনা হয়। এরপর থেকে কারাগারেই ছিলেন তিনি।