রাসিক নির্বাচন : মেয়র পদে ৬ প্রার্থীর মনোনয়ন দাখিল

শামসুল ইসলাম, রাজশাহী : উৎসব মুখর পরিবেশে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে তারা মনোনয়নপত্র দাখিল করেন।

এর মধ্যে মেয়র পদে ছয়জন ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেন ২২২ জন।

সিটি করপোরেশন নির্বাচনের সহকারি রিটানিং অফিসার আতিয়ার রহমান জানান, মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ছয়জন। এর মধ্যে পাঁচজন দলীয় ও একজন স্বতন্ত্র প্রার্থী। মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনিত এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির মনোনিত মোসাদ্দেক হোসেন বুলবুল, জাতীয় পার্টির ওয়াশিউর রহমান দোলন, বাংলাদেশ জাতীয় পার্টির হাবিবুর রহমান, ইসলামি আন্দোলনের সফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়াও ৩০টি সাধারণ কাউন্সিলর পদে ১৭০ এবং ১০টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন বলে জানান এই নির্বাচন কর্মকর্তা।

নগরবাসীর প্রতি আস্থা রেখে রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে প্রথম মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন দুপুরে ১২টার দিকে উৎসব মুখর পরিবেশে নির্বাচন কার্যালয়ে উপস্থি হয়ে খায়রুজ্জামান লিটন মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় তার সঙ্গে ১৪ দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের লিটন বলেন, গত ৫ বছরে কোন উন্নয়ন না হওয়ায় নগরবাসী এখন পরিবর্তন চাইছে। বিগত সময়ে তার সময়ে উন্নয়নের কথা মাথায় রেখে নগরবাসী আরেক বার তাকে নগর পিতা হিসেবে বেছে নিবে বলে আশা প্রকাশ করেন লিটন।

মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা, মাহফুজুর রহমান লোটন, নওশের আলী, নগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, নগর জাসদের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ শিবলী প্রমূখ। মনোনয়নপত্র জমা দেয়ার আগে খায়রুজ্জামান লিটন তার পিতা শহীদ এএইচএম কামারুজ্জামানের কবর ও শাহমুখদুমের মাজার জিয়ারত করেন।

বিকেল সাড়ে ৩টার দিকে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন বিএনপির মনোনিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। এ সময় তার সঙ্গে ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর হক মিলন, নগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত প্রমূখ।

মনোনয়নপত্র জমা দেয়ার পর সুষ্ঠু ও নিরোপেক্ষ নির্বাচন হলে বিজয়ের আশা প্রকাশ করে মোসাদেক হোসেন বুলবুল সাংবাদিকদের বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা এবং খুলনা ও গাজীপুরে ভোট ডাকাতির প্রতিবাদে এ নির্বাচনে অংশ নিয়েছি। এ সরকারের অধিনে কোন নির্বাচন সুষ্ঠু হবে না তা আরেকবার উন্মোচিত করা হবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে। এর আগে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন জাতীয় পার্টির ওয়াশিউর রহমান দোলন। মনোনয়নপত্র দাখিলের পর দোলন সাংবাদিকদের বলেন, রাজশাহীর বড় বড় উন্নয়ন হয়েছে জাতীয় পার্টির আমলে। তাই এবার নগরবাসী নাঙ্গল প্রতীকে ভোট দিয়ে জাতীয় পার্টির প্রার্থীকে নির্বাচিত করবেন বলে আশা প্রকাশ করে।

নির্বাচন কার্যালয়ে যাওয়ার আগে তিনি শাহমুখদুম মাজার জিয়ারত করেন।

সব খবর/ রাজশাহী/ ২৮ জুন ২০১৮/ লিটন