আওয়ামীলীগের সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা

পার্থ হাসান, পাবনা : পাবনার সাঁথিয়ায় একই স্থানে শুক্রবার আওয়ামী লীগের দুই পক্ষ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম এ আদেশ জারি করেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

জানা যায়, পাবনা ১ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ড. আবু সাইয়িদ বর্তমান সরকারের সাফল্য প্রচারে ও বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রের স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে অভিনন্দন জানিয়ে ৫-১০মে পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে পথসভা করেন।

১১মে শুক্রবার বিকালে সাঁথিয়া ফুটবল মাঠে “দেশরত্ন শেখ হাসিনা মঞ্চের” ব্যানারে মহাসমাবেশের ডাক দেন তিনি। এ ব্যাপারে প্রশাসনের অনুমোদনও নেয়া ছিল বলে জানান সাইয়িদ সমর্থক আওয়ামীলীগ নেতাকর্মীরা।
এর বিপরীতে বৃহঃস্পতিবার একই স্থানে সমাবেশের ঘোষনা দেয় সাঁথিয়া পৌর আওয়ামীলীগের ব্যানারে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকুর সমর্থকরা। শুক্রবার সকালে ১৪৪ ধারা জারি করে মাইকিং করে সাঁথিয়া উপজেলা প্রশাসন।

সাঁথিয়া থানার ওসি হাসান এনাম বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় আমরা উপজেলা প্রশাসনের নিকট সহযোগিতা চাই।

এদিকে, ১৪৪ ধারা জারির তীব্র নিন্দা জানিয়েছেন অধ্যাপক আবু সাইয়িদ। তিনি বলেন আমরা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা নিয়ে মানুষের কাছে এসেছি। এই বার্তা প্রচারে যারা বাধা দেয়,তারা মুখোশধারী স্বাধীনতা বিরোধীদের দোসর। প্রশাসন ১৪৪ ধারা জারি করে অন্যায় করেছে। এরপর আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল আমরা আইন মেনেই সমাবেশ করব। এতে কোন উষ্কানী দেয়া হলে প্রশাসনকে তার দায় দায়িত্ব নিতে হবে।
আওয়ামীলীগের দুপক্ষের সমাবেশ কে কেন্দ্র করে সাঁথিয়া উপজেলায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। উপজেলার প্রতিটি মোড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

সব খবর/ পাবনা/ ১১ মে ২০১৮/ লিটন