২৮ অক্টোবর ঘিরে হামলার কোনো শঙ্কা নেই: র‌্যাব

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, ২৮ অক্টোবর কোনো শঙ্কা নেই। র‍্যাবের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হবে। তবে কেউ যদি রাজনৈতিক কর্মসূচির নামে বিশৃঙ্খলা করে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

সোমবার (২৩ অক্টোবর) সকালে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বনানী পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তা পরিদর্শন শেষে বের এই কর্মকর্তা বলেন, এখন পর্যন্ত আমাদের কাছে কোনো রাজনৈতিক কর্মসূচির নামে শঙ্কা নেই। তারপরও কোনো দুষ্কৃতকারী যেন রাজনৈতিক কর্মসূচির নামে ফায়দা নিতে না পারে সেজন্য র‌্যাবের টহল, চেকপোস্ট, গোয়েন্দা নজরদারিসহ সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা রাজধানী ঢাকার প্রধান সড়ক থেকে অলিগলি পর্যন্ত নিশ্চিত করা হবে। ইতোমধ্যেই প্রতিটি ব্যাটালিয়নকে এ নির্দেশনা পাঠিয়ে দেওয়া হয়েছে।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, মঙ্গলবার (২৪ অক্টোবর) শনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমী। এদিন সন্ধ্যায় হবে প্রতিমা বিসর্জন। বিসর্জনকে ঘিরে হামলার কোনো শঙ্কা নেই। নিরাপত্তা নিশ্চিত করতে প্রতি বছরের ন্যায় এ বছরও র‌্যাব ফোর্সেস কর্তৃক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গৃহীত হয়েছে। দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব গত ১৬ অক্টোবর থেকে দেশব্যাপী গোয়েন্দা নজরদারি এবং ইউনিফর্মে টহল ও চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করছে যা আগামী ২৫ অক্টোবর পর্যন্ত চলমান থাকবে। দেশব্যাপী প্রায় ৩৫ হাজার পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে। এসব পূজামণ্ডপে ৪ হাজারের অধিক র‌্যাব সদস্য মোতায়েন রয়েছে।