প্রশ্নপত্র ফাঁসের গুজব রটালে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই দাবি করে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, যারা এ বিষয়ে গুজব রটাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৯ এপ্রিল) ভোলার চরফ্যাশনে অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের একাডেমিক ভবন উদ্বোধনকালে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মন্ত্রী আরও বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সেটার ব্যাপারে গবেষণার দরকার রয়েছে। সরকার এ বিষয়ে আলোচনা করছে। এরপরেই সিদ্ধান্ত নেওয়া হবে।
মন্ত্রী এ সময় তরুণ প্রজন্মকে পড়াশুনার পাশাপাশি দেশকে ভালোবাসার আহ্বান জানান।

তিনি আরও বলেন, বিএনপি জয়ী হতে পারবে না জেনে নির্বাচনে আসতে ভয় পায়। তারা যতবার ক্ষমতায় এসেছে ততবার কারচুপি ও ভুয়া ভোটার দিয়ে জয়ী হয়েছে। যাদের কোনো কাজের বৈধতা নেই তারা আবার গণতন্ত্র নিয়ে কথা বলে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আবুল হাসেম মহাজন। এছাড়াও সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সাড়ে ৪ কোটি টাকা ব্যায়ে চারতলা বিশিষ্ট এ কলেজটি প্রতিষ্ঠিত হয় ২০১৪ সালে। কলেজের শিক্ষার্থীরা মন্ত্রীকে ফুল দিয়ে সংবর্ধনা দেন।

এরআগে মন্ত্রী ভোলার চরফ্যাশন উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড এবং শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

ঐহিত্যবাহী এ কলেজেটি চরফ্যাশন উপজেলার প্রত্যন্ত এলাকা দক্ষিণ আইচা এলাকায় স্থাপিত। এ কলেজটি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। ৪র্থ তলা বিশিষ্ট এ কলেজের একাডেমিক ভবন নির্মাণে ব্যায় হয়েছে সাড়ে ৪ কোটি টাকা।