সড়ক দূর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টিতে র‌্যালী

স্টাফ রিপোর্টার : সড়ক দূর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘সাবধানে চালাবো গাড়ী নিরাপদে ফিরব বাড়ী’ এই শ্লোাগানে মানিকগঞ্জে র‌্যালী ও আলোচনাসভার আয়োজন করে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির ব্যক্তব্যে জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম বলেন, সড়ক দুর্ঘটনা রোধে সকলকে সচেতন হতে হবে। সেই সাথে প্রত্যেকের অবস্থান থেকে যানবাহনের চালক ও যাত্রীদেরকেও সচেতন করতে হবে। মহাসড়কে খুব সর্তকভাবে গাড়ী চালাতে হবে। চালক ও যাত্রীদের মধ্যে সমন্নয় থাকতে হবে। গাড়ীর চালকদেরকে অবশ্যই যাচাই বাছাই করে ড্রাইভিং লাইসেন্স প্রদান করার জন্য বিআরটিএ কর্মকর্তাদেরকে সুদৃষ্টিও রাখতে বলেন তিনি। জীবনের চাইতে সময়ের মূল্য না দিয়ে হুড়হুড়ি, বাড়তি যাত্রী বহন, ও ঝুঁকি না নিয়ে গাড়ী চালানোর পরামর্শও দেন চালকদের।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় পুলিশ সুপার রিফাত রহমান শামীম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মতিন, বিআরটিএ’র সহকারী পরিচালক প্রকৌশলী মোঃ মোবারক হোসেন, স্থানীয় সাংবাদিকবৃন্দ, বিআরটিএ’র মানিকগঞ্জর শাখার সকল কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেনীর সচেতন নাগরিক উপস্থিত ছিলেন।

সব খবর/ মানিকগঞ্জ/ ২৭ জুন ২০১৮/ লিটন