স্পেনে করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে স্পেনে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার নাম জাকির হক ওরফে আনোয়ার হোসেন (৬৭)।

স্থানীয় সময় রোববার বিকাল ৪টায় মাদ্রিদে একটি হাসপাতালে চিকিৎসাধীন থেকে তিনি মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশটিতে ২ বাংলাদেশি করোনায় প্রাণ হারালেন।

মৃত জাকির হকের বাড়ি নোয়াখালী জেলার শুনাইমুড়ী বলে জানা গেছে। দীর্ঘদিন ধরে তিনি স্পেনে বসবাস করে আসছিলেন।

বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, স্পেনের রাজধানী মাদ্রিদের আলকালা দে হেনারেস শহরে রোববার বিকালে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি কিরণ সালুদ আলকালা দে হেনারেস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এর আগে, গত ২৬ মার্চ মাদ্রিদ শহরেই করোনায় প্রাণ হারান আরেক বাংলাদেশি। তিনিও দীর্ঘদিন ধরে সেখানে ব্যবসা করে আসছিলেন। দুই বাংলাদেশির মৃত্যুর ঘটনায় স্পেন প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বেড়েছে।

স্পেনের বার্সেলোনা, মালাগা, ভায়াদোলিদ, আলিকান্তে, টেনারিফ, লাঞ্জারোতে, মুরসিয়া, মাদ্রিদসহ বিভিন্ন শহরে প্রায় ৩০ হাজারের অধিক বাংলাদেশি রয়েছেন।

করোনাভাইরাসের সংক্রমণে মারাত্মকভাবে বিপর্যস্ত স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৬৭৪ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। দেশটিতে এ নিয়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে এখন ১২ হাজার ৪১৮ জন। তবে একদিন আগে স্পেনে ২৪ ঘণ্টায় ৮০৯ জন করোনা আক্রান্ত রোগী প্রাণ হারান।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এই হিসাব দিয়েছে। তাতে বলা হচ্ছে, নতুন করে স্পেনে গত একদিনে আরও ৬ হাজারের বেশি মানুষের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ছাড়িয়ে গেছে।