শেখ হাসিনা-রওশন রুদ্ধদ্বার বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। বৃহস্পতিবার সন্ধ্যায় সংসদ ভবনের প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়। দুই নেতার মধ্যে রুদ্ধদ্বার এ বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি, আগামী জাতীয় সংসদ নির্বাচন, এই নির্বাচনে জাতীয় পার্টির অংশগ্রহণ, জোট গঠন, আসন সমঝোতা এবং নির্বাচনের পর সরকার গঠন প্রভৃত ইস্যু নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ওইদিন সন্ধ্যা ৭টায় সংসদ অধিবেশন শেষ হওয়ার পর সংসদ ভবনের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছিল। দুই ঘণ্টাব্যাপী ওই বৈঠকে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য এবং বন ও পরিবেশমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি ও কাজী ফিরোজ রশীদ এমপি উপস্থিত ছিলেন।

ওই বৈঠক শেষে জাতীয় পার্টির সূত্র জানিয়েছিল, সন্ধ্যার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে জাতীয় পার্টির চেয়ারম্যানকে চা খাওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন। হুসেইন মুহম্মদ এরশাদ দলের আরও শীর্ষ তিন নেতাকে নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। তবে বৈঠকে ঠিক কী বিষয়ে আলোচনা হয়েছে তা নিয়ে মুখ খুলেননি কেউ।