শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে দুই সন্তানের জনকের বিরুদ্ধে মামলা

সোহেল হোসাইন : মানিকগঞ্জে আট বছরের এক শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে শামীম দেওয়ান (৩৬) নামের এক ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার মানিকগঞ্জ সদর থানায় মামলাটি রুজু হয়। সদর থানার অফিসার ইনচার্জ রকিবুজ্জামান মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

আসামী শামীম দেওয়ান মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের ৫ নং ওযার্ডের ঘিওর-বাঘুটিয়া গ্রামের আনোয়ার দেওয়ানের ছেলে।

পুলিশ, স্থানীয় এলাকাবাসী ও নির্যাতনের শিকার শিশুর স্বজনরা জানিয়েছেন, রোববার বিকালে শিশুটি বাড়ীর সামনের একটি ক্ষেতে ছাগল চরাচ্ছিল। এ সময় বখাটে শামীম দেওয়ান দুই সন্তানের জনক ওই শিশুটিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার বাড়ীতে ডেকে নিয়ে যায়। পরে তাকে জোড়পুর্বক ধর্ষণের চেষ্টা করলে শিশুটির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে শামীম পালিয়ে যায়।

এ ঘটনায় স্থানীয় জন প্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি ঘরোয়া ভাবে সমঝোতার চেষ্টা করেন। কিন্তু ধর্ষণের চেষ্টাকারী শামীম দেওয়ান তাতে কোন পাত্তাই দেয়নি। পরে সোমবার রাতেই ভুক্তভোগী ঐ শিশুটির স্বজনরাসহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সদর থানায় এসে একটি অভিযোগ দায়ের করে। রাতেই ধর্ষণের চেষ্টাকারী শামীমের খোঁজে পুলিশ ওই এলাকায় যায়। কিন্তু পুলিশের অবস্থান টের পেয়ে শামীম ও তার পরিবারের লোকজন পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, দুই সন্তানের জনক শামীম দেওয়ানের বিরুদ্ধে এর আগেও ধর্ষণ চেষ্টা ও বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। এমন অনৈতিক কাজের জন্য এলাকার সাধারণ লোকজন শামীম দেওয়ানের প্রতি বিক্ষুপ্ত এবং এ অপরাধের কঠিন শাস্তির দাবিও জানায়। শামীম দেওয়ানের শাস্তি দেখে আর কেউ যাতে এমন জঘন্ন্য কাজ করার সাহস না পায়।

শিশুটির বাবা জানান, তিনি বাদী হয়ে শামীম দেওয়ানের বিরুদ্ধে একটি ধর্ষনের চেষ্টার অভিযোগ মামলা দায়ের করেছেন।

সদর থানার অফিসর ইনচার্জ রকিবুজ্জামান জানান, শামীম দেওয়ানকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ২৬ জুন ২০১৮/ লিটন