রাসিক নির্বাচনে জাপার প্রার্থীতা প্রত্যাহার

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী সিটি করর্পোরেশন নির্বাচনে প্রার্থী প্রত্যাহার করে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনকে সমর্থন দিয়েছে জাতীয় পার্টি।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী চেম্বার ভবন মিলনায়তনে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির নেতৃবৃন্দ আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের খায়রুজ্জামান লিটনকে সমর্থন দেয়।

সমর্থন ঘোষণার পর খায়রুজ্জামান লিটন ফুলের নৌকা উপহার দিয়ে দোলনসহ জাতীয় পার্টির নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানায় এবং মিষ্টিমুখ করান।

এর আগে বেলা ১১ টার দিকে নির্বাচন অফিসে গিয়ে প্রার্থীতা প্রত্যাহার করেন জাতীয় পার্টি মনোনিত প্রার্থী ওয়াশিউর রহমান দোলন।

সংবাদ সম্মেলনে মনোনয়নপত্র পত্যাহারে কপি লিটনের হাতে তুলে দিয়ে দোলন বলেন, শুক্রবার জাতীয় পার্টির চেয়ারম্যানের নির্দেশক্রমে মহাসচিবের একটি বার্তা তাদের কাছে আসে। সেখনে রাজশাহীর উন্নয়নের সার্থে আওয়ামী লীগের মনোনিত মেয়রপ্রার্থী খায়রুজ্জামান লিটনকে সমর্থন দিয়ে তার পক্ষে নির্বাচন করার নির্দেশনা দেয়া হয়। দলের হাই কমান্ডের নির্দেশনা অনুযায়ী তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেন বলে জানান তিনি।

মহানগর জাতীয় পার্টির সভাপতি শাহাবুুদ্দিন বাচ্চু বলেন, ‘আমরা উন্নয়ন ছাড়া কিছুই বুঝি না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কেন্দ্রের নির্দেশে লিটন ভাইকে সমর্থন দিয়েছি। আমাদের নেতাকর্মীরা আজ থেকে লিটন ভাইয়ের পক্ষে ভোটের মাঠে থাকবে, নৌকার পক্ষে প্রচার চালাবে।’

বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সমালোচনা করে শাহাবুদ্দিন বাচ্চু বলেন, ‘বুলবুল মানুষের সঙ্গে দুর্ব্যবহার করেন। এবার বুলবুলকে বিএনপির লোকেরাই ভোট দিবেন না। কারণ মানুষ সচেতন হয়েছে। তারা জানে কাকে ভোট দিলে রাজশাহীর উন্নয়ন হবে। বিএনপির লোকজন বলছে, এবার তারা খায়রুজ্জামান লিটনকে ভোট দিবেন।’

এ সময় খায়রুজ্জামান লিটন বলেন, ‘আগামী সিটি নির্বাচনে জাতীয় পার্টিসহ সবার সহযোগিতায় আমি মেয়র নির্বাচিত হব। মেয়র নির্বাচিত হলে জাতীয় পার্টির নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে রাজশাহী উন্নয়নে কাজ করবো।’

খায়রুজ্জামান লিটন আরো বলেন, ‘বাংলাদেশের জনগণ আজ দুইভাগে বিভক্ত। এর মধ্যে বৃহত্তম অংশ মুক্তিযুদ্ধের পক্ষের। আর কিছু অংশ আছে যারা বিএনপি-জামায়াত। রাজশাহীতেও তারা আছে। তাদের বিরদ্ধে সবাইকে ঐকবদ্ধ থাকতে হবে।’

মহানগর জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টুর পরিচালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জাতীয় পার্টি রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম শাহীন প্রমুখ।

সব খবর/ রাজশাহী/ ৭ জুলাই ২০১৮/ লিটন