মেসির গোলেই রক্ষা পেল বার্সা

সব খবর ডেস্ক: চেলসির বিপক্ষে অবশেষে গোলের দেখা পেলেন লিওনেল মেসি। শেষ দিকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলেই চেলসির মাঠ থেকে স্বস্তির ড্র নিয়ে ফিরেছে বার্সেলোনা। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের লড়াইটি ১-১ ড্র হয়েছে। তবে বার্সেলোনা একটি অ্যাওয়ে গোল নিয়েই ঘরে ফিরেছে। আগামী ১৪ মার্চ ক্যাম্প ন্যু’তে হবে ফিরতি পর্ব।

ইউরোপ সেরার মঞ্চে চেলসির বিপক্ষে এই নিয়ে টানা অষ্টম ম্যাচ জয়শূন্য রইলো স্প্যানিশ ক্লাবটি। এর মধ্যে ষষ্ঠবার ড্র করলো তারা, পরাজয় দুটিতে।

গোলশূন্য প্রথমার্ধের পর উইলিয়ানের গোলে এগিয়ে যায় চেলসি। ম্যাচের ৬২ মিনিটে হ্যাজার্ডের পাস পেয়ে বল জালে জড়ান এই উইঙ্গার। তখন মনে হচ্ছিলো ভালো ফুটবল খেলেও ম্যাচটা বুঝি জিততে পারবে না বার্সা। দলের প্রাণভোমরা মেসির অপয়া প্রতিপক্ষ চেলসি। কিন্তু এবার সেই অপয়া প্রতিপক্ষকে পরাস্ত করলেন। চেলসির বিপক্ষে টানা আট ম্যাচ গোলশূন্য থাকার পর গোল পেলেন মেসি। ইনিয়েস্তার পাস থেকে সহজেই বল জালে পাঠান মেসি। আর ইউরোপ সেরা প্রতিযোগিতার এবারের আসরে এটা তার চতুর্থ ও সব মিলিয়ে ৯৮তম গোল।

যদিও পুরো ম্যাচে দুই-তৃতীয়াংশের বেশি সময় বল বার্সেলোনার দখলে ছিল, কিন্তু ঠিক স্বরূপে দেখা যায়নি তাদের। তবে শেষ পর্যন্ত মূল্যবান একটি অ্যাওয়ে গোল পাওয়ার আনন্দে মাঠ ছাড়ে তারা।

সব খবর/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/সোহেল