মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার : মানিকগঞ্জের দৌলতপুরে পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত একজন সোমবার রাতে মারা গেছেন। এই ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে।

নিহত নজরুল ইসলাম সরদার (৩৮) দৌলতপুর উপজেলার বাঁচামারা ইউনিয়নের চরকল্যাণপুর গ্রামের সন্তোষ শেখের ছেলে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুনীল কুমার কর্মকার নিহতের খবর নিশ্চিত করেছেন।

নিহতর স্বজনরা জানান, গত ১৭ জুন ঈদের পরের দিন সকাল ৯টায় চরকল্যাণপুর গ্রামের তোফাজ্জল সরদারের বাড়িতে ঘরোয়া মিটিং করছিল তোফাজ্জল সরদার, মনিরুল সরদার, মতিন সরদার, আফছার সরদার, আব্দুর রহিম, সুজন সরদার, নজরুল সরদার ও আনোয়ার সরদার। হঠাৎ ধারোলে অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে পার্শ্ববর্তী দূর্গাপুর গ্রামের আমজাদ সরদারের ছেলে মানিক সরদার (২৬), নেফাজ সরদারের ছেলে খালেক সরদার (৫০), আহাম্মদ সরদার (৬০) ও আমজাদ সরকার (৬২), আমজাদ সরকারের ছেলে মান্নান সরদার (২৮) ও ছাত্তার সরদার (৩১), আহাম্মদ সরদারের ছেলে জাহাঙ্গীর (৩৩), আলমগীর সরদার (৩৫) ও আলম সরদার (২৮), খালেক সরদারের ছেলে বাবু সরদার (২২) এবং চরকল্যাণপুর গ্রামের নেফাজ সরদারের ছেলে আজমত সরদার (৫০), মৃত মোকসেদ আলীর ছেলে ডা. ফজলুল হক (৩৬) ও মুছা মিস্ত্রী (৪৫) সহ অজ্ঞাত ১০-১২জন।

এই হামলায় আহত হয় আফসার, নজরুল ইসলাম সরদার, সুজন, মনিরুল, মতিন ও আনোয়ার। আহতদের মধ্যে আফসার, নজরুল, সুজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং মনিরুল, মতিন ও আনোয়ারকে উথুলী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সোমবার রাতে নজরুল ইসলাম সরদার চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
এই ঘটনায় নিহত নজরুল ইসলামের ছোট ভাই আব্দুল কুদ্দুস বাদী হয়ে দৌলতপুর থানায় একটি মামলা করেছেন। তিনি জানান বাড়ির পাশে একটি বাঁশছোপ নিয়ে প্রতিবেশী মানিক সরদারের সাথে বিরোধ ছিল। পুলিশ সদস্য মানিক সরদার ঈদের ছুটিতে বাড়িতে এসে পরিকল্পিত ভাবে লোকজন নিয়ে তাদের উপর হামলা চালায়। এতে তাদের ৬ জন আহত হয়। চিকিৎসাধীন অবস্থায় তার ভাই নজরুল ইসলাম সরদার মারা যায়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুনীল কুমার কর্মকার বলেন, অভিযুক্ত আসামীদের মধ্যে খালেক ও ছাত্তারকে আটক করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সব খবর/ মানিকগঞ্জ/ ১৯ জুন ২০১৮/ লিটন