ভোলায় প্রথম শিশু ও যুবকের করোনা শনাক্ত, ১৭ বাড়ি লকডাউন

এম নাজমুল ইসলাম : দ্বীপ জেলা ভোলায় এক শিশু ও যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। ২৪ এপ্রিল এই দু’জনের রিপোর্ট পজেটিভ আসে। এদের একজনের বাড়ি জেলার মনপুরা ও আরেকজনের বাড়ি বোরহানউদ্দিন উপজেলায়। এ ঘটনায় দুই উপজেলার ১৭ বাড়ি লকডাউন করা হয়েছে।

জানা গেছে, মনপুরায় আক্রান্ত যুবক মোঃ সেলিমের ছেলে মোঃ নুরে আলম (২২)। উপজেলার দক্ষিণ সাকুচিয়া ৭ নং ওয়ার্ডে তার বাড়ি। করোনা পরীক্ষার পর রিপোর্ট পজেটিভ হওয়ায় তাকে আইসলিয়েশনে রাখা হয়। পাশাপাশি তার বাড়িসহ ঐ এলাকার ৯টি বাড়ির লকডাউন করে দিয়েছে প্রশাসন।

এদিকে বোরহানউদ্দিনে আক্রান্ত শিশুটির বাড়ি কাচিয়া ইউনিয়নে। তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসায় তার বাড়িসহ ওই এলাকার ৬ ও পৌরসভার ২টি বাড়ি লকডাউন করা হয়েছে।

এ বিষয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির গাজী জানান, করোনা সংক্রামণরোধে আক্রান্ত শিশুর বাড়িসহ বেশ কিছু বাড়ি লকডাউন করা হয়েছে। তবে ৮ বছরের শিশুটি সুস্থ রয়েছে এবং বাড়িতেই আছে। চিকিৎসকগণ তার ও পরিবারের প্রয়োজনীয় সব কিছু ব্যবস্থা গ্রহণ করবেন।

এদিকে জেলা স্বাস্থ্যবিভাগ জানায়, গত ২৪ দিনে ২৫৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ২২৩টি রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি রিপোর্ট অপেক্ষমান। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আছেন ২ জন ও আইসোলেশনে আছেন ২ জন। যাদের মধ্যে জেলা সদর হাসপাতালে আছেন একজন বৃদ্ধ।

জেলায় গত ২৪ ঘণ্টায় ১০৮ জনসহ ৫০৮ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে মোট ২২৯৭ জনকে কোয়ারেন্টিন করা হলো। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ হয়েছে ৬৮৯ জনের।
চট্টলানিউজ/এসআর