বিএনপি’ই চায় খালেদা জিয়া কারাগারে থাকুক: মাহবুব-উল-আলম হানিফ

>ঝিনাইদহ প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপির অধিকাংশ নেতাকর্মী চাই খালেদা জিয়া কারাগারে থাকুক। তারা খালেদা জিয়াকে রাজনীতি থেকে দুরে রাখতে চাই। বিএনপির মহাসচিবসহ নেতৃবৃন্দ বলছেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর নাকি বিএনপির জনপ্রিয়তা বেড়েছে। প্রতিদিন নাকি ১০ লাখ ভোট বাড়ছে। এগুলো বলার অর্থ হচ্ছে বিএনপি নেত্রী কারাগারে থাকুক। তাদের এই মনেভাব।
বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন। এ ঘটনা প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে কারাদন্ড দিয়েছেন। এর জন্য আওয়ামী লীগের কোন দায় নেই। বিএনপির নেতৃবৃন্দ মিথ্যচার করে যাচ্ছেন।
এসময় হানিফ বলেন, বিএনপির নেতৃবৃন্দ আদালতের রায়ের বিরুদ্ধে যে কর্মসূচী ঘোষণা করেছেন তা আদালত অবমাননার শামিল। তাকে আন্দোলন করে মুক্ত করা যাবেনা। আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়াকে  মুক্ত করতে হবে। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে দেশে নির্বাচন হবে। এর বাইরে যাওয়ার সুযোগ নেই। নির্বাচনে আওয়ামীলীগ ছাড়া জয় লাভ করার মত অন্য কোন দল নেই। জনগণের কাছে ভোট চাওয়ার মত কোন অর্জন বিএনপির নেই।
তিনি অভিযোগ করে বলেন, ক্ষমতায় থাকাকালে তারা দুর্নীতি করে কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে। বিভিন্ন দেশে তা তদন্ত হচ্ছে। তারেক রহমান জঙ্গীবাদের পৃষ্টপোষক। বিএনপি ক্ষমতায় গেলে দেশ সন্ত্রাসী দেশ হিসাবে চিহ্নিত হবে।
ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. আজিজুর রহমান এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন. আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কাজী জাফর-উল্লাহ। সম্মেলনের উদ্বোধন করেন, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দলের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, দলের কেন্দ্রিয় নির্বাহী সদস্য পারভীন জাহান কল্পনা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী, নবী নেওয়াজ, আনোয়ারুল আজিম আনার প্রমূখ। দীর্ঘ ২৪ বছর পর বিপুল উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে পৌর আওয়ামী লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সব খবর/ মানিকগঞ্জ/১ মার্চ ২০১৮/সোহেল