পৌর মেয়রের ইফতার খেয়ে অসুস্থ অর্ধশতাধিক

পার্থ হাসান, পাবনা : সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর ভাই বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনের ইফতার খেয়ে বিষক্রিয়ায় চার পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক নারী পুরুষ অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

বুধবার দিবাগত রাত ১২ টার পর থেকে এসব রোগী হাসপাতালে ভর্তি হয়।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এসএম মিলন মাহমুদ বলেন, রাত ১২ টার পর থেকে হঠাৎ করে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে থাকে। মোট ৩৫ জনকে ভর্তি করার পর স্থান সংকুলান না হওয়ায় অন্যদের অন্যত্র চিকিৎসার পরামর্শ দেয়া হয়। উপজেলা পর্যায়ের হাসপাতাল হওয়ায় স্যালাইনসহ অন্যন্য চিকিৎসা সামগ্রীও সংকট দেখা দেয়ায় আমরা বাধ্য হয়েই রোগীদের ফেরত পাঠিয়ে দেই।

তিনি রোগীদের বরাত দিয়ে আরো বলেন, বুধবার বিকেলে পাবনার বেড়া পৌরসভায় পৌর মেয়রের এক ইফতার মাহফিলে ইফতার গ্রহন করায় তাদের এই অবস্থার সৃষ্টি হয়েছে। হয়তো খাবার সকাল থেকে রান্না করায় অতিরিক্ত গরমে নষ্ট হয়ে যাওয়ার ফলে এই অবস্থার সৃষ্টি হতে পারে বলে তিনি ধারনা করেন।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফ্ফর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটি একটি অনাকাংখিত ঘটনা। গুরুতর অসুস্থ কেউই হয়নি।

খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত একাধিক রোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের অবৈধ টাকায় ইফতার করানোর ফলেই আমাদের এই অবস্থার সৃষ্টি হয়েছে। ইফতারে খাবার খাওয়ার ৩/৪ ঘন্টা পর খাদ্যে বিষক্রিয়া শুরু হয়। প্রত্যেকেই অসুস্থ হয়ে বমির পাশাপাশি তাদের ঘন ঘন পাতলা পায়খানা শুরু হয়। অনেকেই দূর্বলহয়ে পড়লে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

এ নিয়ে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন বলেন, যারা বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে তারা কেউ আমার দাওয়াতের লোক নয়।

সব খবর/ পাবনা/ ১৪ জুন ২০১৮/ লিটন