পাবনা-৪ আসনে নৌকার মাঝি পরিবর্তনের দাবিতে মাঠে একাধিক নেতা

স্টাফ রিপোর্টার : পাবনা ৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে নৌকার মাঝি পরিবর্তনের দাবি করেছেন তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মীরা। নির্বাচন সামনে রেখে ঈদ শুভেচ্ছা বিনিময়ের বিভিন্ন কর্মসূচি নিয়ে মাঠে রয়েছেন মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগের একাধিক নেতা। আসনটির বর্তমান সংসদ সদস্য ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিল কে দূর্ণীতিবাজ, দলবিমুখ অকার্যকর নেতৃত্ব উল্লেখ করে,নৌকার প্রার্থী পরিবর্তনের দাবি তুলেছেন তারা। তবে, মনোনয়ন ধরে রাখতে জনসংযোগ করছেন ভূমিমন্ত্রী ও তার সমর্থকরাও।

বুধবার পাবনার আটঘড়িয়া থেকে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন তুলে ধরতে সমাবেশ ও সহস্রাধিক মোটর সাইকেলের শোভাযাত্রা করে জয়বাংলা মঞ্চ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন পাবনা জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও সাবেক এমপি পাঞ্জাব বিশ্বাস। আটঘড়িয়া ও ঈশ্বরদী উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগের তৃণমূল নেতৃবৃন্দ এসময় পাঞ্জাব বিশ্বাস নৌকার নিরাপদ মাঝি উল্লেখ করে তার হাতে নৌকা প্রতীক তুলে দেন।

পথসভায় আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী পাঞ্জাব বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি তত্ত্বাবধানে ঈশ্বরদী আটঘড়িয়ায় গত নয় বছরে যে বিস্ময়কর উন্নয়ন হয়েছে, তাতে এ অঞ্চলের মানুষ আওয়ামীলীগের প্রতি কৃতজ্ঞ ও আস্থাশীল। কিন্তু স্থানীয় সংসদ সদস্য ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের নেতৃত্বের ব্যর্থতা, দূর্ণীতি ও তার পরিবারের সন্ত্রাসী কর্মকান্ডে জনগণ বীতশ্রদ্ধ হয়ে পড়েছে। তারা এ আসনে আওয়ামীলীগের নতুন মাঝি প্রত্যাশা করেন। তৃণমূলের নেতাকর্মীর মনোবল ধরে রাখতে আমি তাদের সাথে আছি।

এদিকে, ঈদ শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন আসনটির আরেক মনোনয়ন প্রত্যাশী আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রিয় সংসদের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন। বিভিন্ন পাড়া মহল্লায় নিয়মিত জনসংযোগ করছেন তিনিও। ঈদের নামাজের মাঠ থেকে শুরু করে নির্বাচনী এলাকার দুঃস্থদের ঈদ উপহার বিতরণ, উঠান বৈঠকের ব্যস্ততায় কেটেছে তার ঈদ। পাবনা ৪ আসনে প্রার্থী পরিবর্তনের প্রয়োজনীয়তা তুলে ধরে এ তরুণ নেতা বলেন, জননেত্রী শেখ হাসিনা ঈশ্বরদী আটঘড়িয়ায় উন্নয়নের যে অবকাঠামো গড়ে তুলেছেন, জনগণের এখন তার সুফল ভোগের সময়। কিন্তু বর্তমান সংসদ সদস্যের জনবিচ্ছিন্নতা ও দলের ত্যাগী নেতাকর্মীদের প্রতি অবহেলা এ আসনে নৌকার ভোটে প্রভাব ফেলতে পারে। দলকে ঐক্যবদ্ধ করতে ও নেতাকর্মীর আস্থা ফেরাতে আমি কাজ করে যাচ্ছি। আমাকে মনোনয়ন দেয়া হলে তরুণ নেতাকর্মীদের সাথে নিয়ে ইনশাল্লাহ আসনটি আওয়ামীলীগকে উপহার দিতে পারব।

আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশায় মাঠে নেমেছেন, সাবেক ছাত্রনেতা এডভোকেট রবিউল ইসলাম বুদু, সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার সৈয়দ আলী জিরু, শিল্পপতি ইঞ্জিনিয়ার আব্দুল আলীম। এদের প্রত্যেকেই নৌকার মাঝি পরিবর্তনের গুরুত্ব তুলে ধরে বিভিন্ন সমাবেশে বক্তব্য দিচ্ছেন।

এদিকে, ঈদের শুভেচ্ছার নানা কর্মসূচী নিয়ে মাঠে রয়েছেন প্রবীণ আওয়ামীলীগ নেতা ও জেলা আওয়ামীলীগ সভাপতি ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুও। সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা স্থানীয়দের কাছে নিজে উপস্থিত হয়ে তুলে ধরছেন তিনি। অভিজ্ঞতা ও বার বার নির্বাচনে বিজয়ের কারণে এ আসনে নৌকার প্রার্থী হিসেবে নিজের বিকল্প কেউ নেই বলছেন ভূমিমন্ত্রী।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনে আবারো নৌকার মনোনয়ন নিয়ে নির্বাচিত হব ইনশাল্লাহ।

এদিকে, একাধিক প্রার্থীর সমর্থনে আওয়ামীলীগের নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়ায় দলীয় কোন্দল প্রকট হয়ে উঠেছে রূপপুর পারমাণবিক প্রকল্প, ঈশ্বরদী ইপিজেডসহ নানা কারণে গুরুত্বপূর্ণ পাবনা ৪ আসনে। আগামী নির্বাচনের আগে এ কোন্দল নিরসন না হলে আওয়ামীলীগের ভোটে তার প্রভাব পড়বে বলে মনে করছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা।

এ বিষয়ে পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, আওয়ামীলীগের মত বড় দলে নেতৃত্বের প্রতিযোগীতা থাকা স্বাভাবিক। জননেত্রী শেখ হাসিনার কাছে সকল জনপ্রতিনিধির আমলনামা রয়েছে। তবে, নেত্রী যাকে মনোনয়ন দেবেন তৃণমূল নেতাকর্মীরা তার পক্ষেই ঐক্যবদ্ধ ভাবে কাজ করবেন।

সব খবর/ পাবনা/ ৬ জুন ২০১৮/ লিটন