পাঁচ আসনের উপনির্বাচন: আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

ঢাকা অফিস : শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ। আসনগুলো হল- জাতীয় সংসদের ৫১ নওগাঁ-৬, ৬২ সিরাজগঞ্জ-০১, ৭১ পাবনা-০৪, ১৭৮ ঢাকা-০৫ ও ১৯১ ঢাকা-১৮।

আজ সোমবার থেকে ২৩ আগস্ট (রোববার) পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টার মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। রোববার বিকেলে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সবাইকে যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো প্রকার লোকসমাগম না করে (এক-দুই জন ব্যক্তির বেশি প্রবেশ না করা) আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার অনুরোধ করা হচ্ছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

সিরিজ বোমা হামলা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি : একই সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজ বোমা হামলা দিবসের কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। এতে বলা হয়েছে-২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের মদদে জঙ্গি-সন্ত্রাসীগোষ্ঠী দেশের ৬৩টি জেলার প্রায় ৫ শতাধিক স্থানে একযোগে সিরিজ বোমা হামলা চালায়। ঘৃণ্য ও নারকীয় বোমা হামলার এই দিনটিকে প্রতি বছরের ন্যায় এবারও আওয়ামী লীগ ‘সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী দিবস’ হিসেবে পালন করবে। দিবসটি পালন উপলক্ষে সোমবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে বেলা ১১টায় আলোচনা সভার আয়োজন করেছে।