নোয়াখালীতে ৩২৪টি আবাসিক ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নোয়াখালী সদর উপজেলায় গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তরের অধীনে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নবনির্মিত ৩২৪টি আবাসিক ফ্ল্যাট উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৩০ জানুয়ারি) বেলা ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২১২ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই ৯টি ১০ তলা ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ উপলক্ষে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণপূর্ত অধিদপ্তর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আমরা কেবল বেতন বৃদ্ধি করিনি পাশাপাশি আবাসন ব্যবস্থাও করেছি। যাতে যেকোনো জেলায় কাজ করলে তাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিক ও সুন্দরভাবে পালন করতে পারে।

গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, ১ হাজার ২৫০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ১০০০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ৮০০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ৬৫০ বর্গফুটের তিনটি ১০ তলা ভবনে ১০৮টি ফ্ল্যাটসহ মোট ৩২৪টি ফ্ল্যাট নির্মাণে ব্যয় হয়েছে ২১২ কোটি ৪৯ লাখ টাকা। নবনির্মিত এই ৯টি ভবনে অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা রয়েছে। ২৪ ঘণ্টা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, সৌরবিদ্যুৎ, উচ্চ ক্ষমতাসম্পন্ন দ্রুতগতির ইন্টারনেট, ইন্টারকম, গাড়ি রাখার পার্কিং, অগ্নিনির্বাপণ ব্যবস্থা, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা এবং সুউচ্চ সীমানা প্রাচীরে ঘেরা এলাকাটি পরিকল্পিত আবাসিক এলাকায় রূপ নিয়েছে। এছাড়া সীমানা প্রাচীরের ভেতরে থাকা দুটি পুকুরের চারদিকে কংক্রিট ব্লকে বাঁধাই করে দৃষ্টিনন্দন করা হয়েছে।

নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব বলেন, ২১২ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই ৯টি ১০ তলা ভবনের নির্মাণ গত বছরের জুন মাসে শেষ হয়। আজ মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। আমরা পর্যায়ক্রমে এগুলো সরকারি কর্মকর্তা এবং কর্মচারীদের মাঝে হস্তান্তর করবো।

এসময় চট্রগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি দ্বীন মোহাম্মদ, নোয়াখালীর পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সহিদ উল্যাহ খাঁন সোহেল, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।